বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

খুলনায় হরতাল-অবরোধে পক্ষে-বিপক্ষে মিছিল



6. khulnaনিউজ ডেস্ক::
লাগাতার অবরোধ ও ৩৬ ঘণ্টা হরতালের পক্ষে-বিপক্ষে খুলনায় মিছিল করেছে বিএনপি’র নের্তৃত্বাধীন ২০দল ও ছাত্রলীগ। রোববার (২৫ জানুয়ারি) দুই পক্ষই নগরীর পৃথক স্থানে মিছিল করে। বেলা পৌনে ১১টায় নগরীর পিটিআই মোড় থেকে বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে হরতাল ও অবরোধের পক্ষে মিছিল বের করে বিএনপি। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মহানগর বিএনপি’র কার্যালয়ে এসে শেষ হয়।

এদিকে বেলা সাড়ে ১১টায় নগরীর আযম খান সরকারি কমার্স কলেজের সামনে থেকে হরতাল ও অবরোধ বিরোধী মিছিল বের করে ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আসাদুজ্জামান রাসেলের নেতৃত্বে মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কর্যালয়ের সামনে এসে শেষ হয়।

সকালে খুলনা থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। তবে লঞ্চ ও ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। নগরীতে রিকশা, অটোরিকশা ও ইজিবাইক চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু দোকানপাট খুলতে শুরু করেছে। নগরীর প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টানা অবরোধের মধ্যে রোববার (২৫ জানুয়ারি) সকাল ৬টা থেকে সোমবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। শনিবার (২৪ জানুয়ারি) দুপুরে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে এই হরতালের ডাক দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: