সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র



বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে অস্থায়ী মুক্তি দেয়ার সিদ্ধান্তের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র।

গতকাল মঙ্গলবার তাকে মানবিক কারণে দুই শর্তে মুক্তি দেয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় কূটনীতিক অ্যালিস ওয়েলস টুইট করেছেন।

তিনি বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানায় যুক্তরাষ্ট্র। একই সঙ্গে করোনা ভাইরাস বিস্তারের বিষয় উল্লেখ করে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

টুইটে তিনি বলেছেন, বৈশ্বিক এই মহামারীতে (করোনা ভাইরাস সংক্রমণ) এমন নেতৃত্ব প্রয়োজন, যা সমবেদনা ও জাতীয় ঐক্যকে অগ্রাধিকার দেয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: