শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র



বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে অস্থায়ী মুক্তি দেয়ার সিদ্ধান্তের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র।

গতকাল মঙ্গলবার তাকে মানবিক কারণে দুই শর্তে মুক্তি দেয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় কূটনীতিক অ্যালিস ওয়েলস টুইট করেছেন।

তিনি বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানায় যুক্তরাষ্ট্র। একই সঙ্গে করোনা ভাইরাস বিস্তারের বিষয় উল্লেখ করে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

টুইটে তিনি বলেছেন, বৈশ্বিক এই মহামারীতে (করোনা ভাইরাস সংক্রমণ) এমন নেতৃত্ব প্রয়োজন, যা সমবেদনা ও জাতীয় ঐক্যকে অগ্রাধিকার দেয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: