রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

‘খালেদার উপর হামলায় বিএনপির ভোট বেড়েছে তিনগুন’



14. khondokarনিউজ ডেস্ক::
খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করায় বিএনপির ভোট যা ছিল তার চেয়ে তিনগুণ বেড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপ লাউঞ্জে সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘তিন সিটি নির্বাচন, খালেদা জিয়াকে হত্যা প্রচেষ্টা ও সেনা মোতায়েন’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়া তিনদিন নির্বাচনি প্রচারণায় বের হয়েছেন। আর তিনদিনই তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে সরকারের সমর্থকরা। তারা উন্মাদ হয়ে গেছে আর তাদের এই অগণতান্ত্রিক আচরণের ফলে বিএনপির আগে যা ভোট ছিল তার চেয়ে এখন তিনগুণ ভোট বৃদ্ধি পেয়েছে।

নির্বাচন কমিশনের উদ্দেশে প্রবীণ এই আইনজীবী বলেন, যদি আপনারা ভয় থাকেন, সরকারের বাইরে আপনি যদি কোনও পদক্ষেপ নিতে না পারেন, তাহলে দয়া করে পদত্যাগ করুন। ইতিহাসে আপনার নাম লেখা থাকবে। তিনি অারও বলেন, বিএনপি নির্বাচন থেকে সরে আসবে না। আমরা সিটি নির্বাচনের মাধ্যমে বিশ্ববাসীকে দেখিয়ে দেব এই সরকারের মাধ্যমে স্থানীয় বা যেকোনও নির্বাচনই সুষ্ঠু হতে পারে না।

যতই অত্যাচার হোক না কেন আদর্শ ঢাকার নেতা-কর্মীরা মাঠে থাকবে উল্লেখ করে খন্দকার মাহবুব বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে কেন্দ্রে সেনাবাহিনী থাকতে হবে। কারণ আইনশৃঙ্খলা বাহিনীর পূর্বের ইতিহাস আমাদের জানা আছে। তাদের ওপর আমাদের কোনও আস্থা নেই। সারা দেশের মানুষ নির্বাচনে সেনাবাহিনী চায়।
সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ অভিযোগ করে বলেন, এই নির্বাচন কমিশন যে নিরপেক্ষ নয় তার বড় প্রমাণ হলো, আদর্শ ঢাকা এবং সম্মিলিত পেশাজীবী পরিষদের পক্ষ থেকে ইসিকে বার বার দেখা করার জন্য চিঠি দেওয়া হলেও তারা ব্যস্ত থাকার অজুহাত দেখিয়ে আমাদের সঙ্গে দেখা করেননি। অথচ সহস্র নাগরিকগণ একটি অবৈধ দাবি নিয়ে ইসির সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ঢাবির অধ্যাপক সুকোমল বড়ুয়া, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: