বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ক্ষমতা পাকাপোক্ত করতে সৌদি প্রশাসনে গুরুত্বপূর্ণ রদবদল



saudi-kingঅনলাইন ডেস্ক:: নিজের ক্ষমতাকে আরো পাকাপোক্ত করতে সৌদি প্রশাসনে গুরুত্বপূর্ণ রদবদল করেছেন সৌদি আরবের নতুন বাদশাহ সালমান। এর মধ্যে প্রয়াত বাদশাহ আবদুল্লাহর দুই ছেলেকে বরখাস্ত করা এবং গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ পদে নতুন কর্মকর্তা নিয়োগের বিষয় রয়েছে।

পৃথক ডিক্রি জারির মাধ্যমে এই রদবদলের ঘোষণা দেওয়া হয়েছে। সৌদি আরবের রাষ্ট্রীয় সংস্থার রাজকীয় নির্দেশ জারির বিষয়টি নিশ্চিত করেছে।

বাদশাহ আব্দুল্লাহর মৃত্যুর পর ক্ষমতা গ্রহণের এক সপ্তাহের মধ্যে বাদশাহ সালমান এ ঘোষণা দিলেন।

রাজকীয় ঘোষণায় বলা হয়েছে, জাতীয় নিরাপত্তা পরিষদ ও বাদশাহর উপদেষ্টার পদ থেকে বাদশাহ আব্দুল্লাহর ভাতিজা বানদার বিন সুলতানকে সরিয়ে দেওয়া হয়েছে। প্রয়াত বাদশাহর দুই ছেলে মক্কার গর্ভনর মিশাল ও রিয়াদের গর্ভনর তুর্কিকেও অপসারণ করা হয়েছে বলে সৌদি টেলিভিশনে প্রচারিত ডিক্রিতে বলা হয়েছে। তবে বাদশাহ আব্দুল্লাহর অপর ছেলে ন্যাশনাল গার্ডের প্রধান হিসেবে দায়িত্বরত মন্ত্রী মিতেবকে তার পদে বহাল রাখা রয়েছে।

বাদশাহ আব্দুল্লাহর সৎভাই সালমান ৩১ সদস্যের মন্ত্রিসভারও ঘোষণা দিয়েছেন। মন্ত্রিসভাতেও বিভিন্ন রদবদল করা হয়েছে।- এএফপি

সংবাদটি শেয়ার করুন

Developed by: