রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

ক্লাস-ডিউটি বর্জন করে বিক্ষোভে ওসমানী নার্সিং কলেজের শিক্ষার্থীরা



নিউজ ডেস্ক:: ২০১৯ সালে প্রণীত শিক্ষা কারিকুলাম পরিবর্তনসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন সিলেট এমএজি ওসমানী নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না বলে জানিয়েছেন তারা।

কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে শনিবার (৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে কলেজ অভ্যন্তরে এ কর্মসূচি পালন শুরু করেন তারা। কর্মসূচির অংশ হিসেবে ক্লাস ও ডিউটিসহ সব ধরনের পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।

তাদের চার দফা দাবি হচ্ছে- নতুন কারিকুলাম বাতিল করে পুরাতন কারিকুলাম বহাল রাখতে হবে; নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ; ইন্টার্ন ভাতা মাসে ৬ হাজার থেকে বাড়িয়ে ১২ হাজার টাকা ও বৃত্তি ২ হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর করা।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সিলেট ওসমানী নার্সিং কলেজ স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার। তারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। দাবি পূরণ হওয়ার পরই তারা ক্লাসে ফিরে যাবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: