সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ক্রাইস্টচার্চের হামলায় নিহতদের পরিবারের ২০০ জনকে হজ করাচ্ছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক:: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলার ঘটনায় নিহতদের পরিবারের ২শ সদস্যকে হজ করার সুযোগ দিচ্ছে সৌদি। হজ উপলক্ষে তাদের সৌদিতে স্বাগত জানানো হবে। বুধবার সৌদির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এ তথ্য নিশ্চিত করেছে।

এসপিএ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ একটি নির্বাহী আদেশ জারি করেছেন। ক্রাইস্টচার্চে নিহতদের পরিবারের সদস্যরা যেন ঠিকভাবে হজ পালন করতে পারেন সে বিষয়ে আদেশ দিয়েছেন বাদশাহ সালমান। আর এক্ষেত্রে সব ব্যয়ভার বহন করবে সৌদি সরকার।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় নিহতদের পরিবারের সদস্যদের কষ্ট কিছুটা লাঘব করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে এই পদক্ষেপের মাধ্যমে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সৌদির কঠোর অবস্থান নিশ্চিত করা হলো।

গত মার্চে ক্রাইস্টচার্চের দুই মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫১ জন নিহত এবং আরও ৪৯ জন আহত হয়। বেন্টন ট্যারেন্ট নামে ২৮ বছর বয়সী এক অস্ট্রেলীয় নাগরিক ওই হামলা চালায়। হামলার পরপরই তাকে আটক করেছে নিউজিল্যান্ড পুলিশ। এই অপরাধে স্থানীয় আদালতে তার বিচার চলছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: