মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ক্রাইস্টচার্চের ক্ষতিগ্রস্তদের ৭০ হাজার ডলার দিলেন ‘এগ বয়’



আন্তর্জাতিক ডেস্ক:: গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় দুটি মসজিদে হামলা চালানো হয়। ওই হামলায় ৫১ জন নিহত এবং আরও ৪০ জন আহত হয়। ভয়াবহ ওই হামলার ঘটনা ফেসবুকে সরাসরি সম্প্রচার করেন হামলাকারী ব্রেন্টন ট্যারেন্ট। ওই হামলায় ক্ষতিগ্রস্তদের প্রায় ৭০ হাজার ডলার সহায়তা দিয়েছেন অস্ট্রেলিয়ার ‘এগ বয়’ খ্যাত উইল কনোলি।

ক্রাইস্টচার্চে হামলার পর গত মার্চ থেকেই ‘এগ বয়’ নামে খুব জনপ্রিয় হয়ে ওঠেন কনোলি। হামলার ঘটনাকে কেন্দ্র করে অভিবাসী মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন অস্ট্রেলিয়ার এক সিনেটর। তার এমন মন্তব্যের পরেই তার মাথায় ডিম ভাঙেন ১৭ বছর বয়সী উইল কনোলি নামের এক কিশোর। ওই ঘটনায় পরপরই পুলিশ তাকে আটক করে।

এরপরেই অনলাইনে তার আইনি লড়াইয়ে সহায়তার তহবিল গঠনের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনুদান আসা শুরু হয়।তবে আদালতে আইনি লড়াইয়ের মুখোমুখি হতে হয়নি তাকে। কিন্তু এ পর্যন্ত তার কাছে অনেক অনুদান এসেছে। সেজন্য অনুদান থেকে প্রায় ৯৯ হাজার ৯২২ অস্ট্রেলীয় ডলার দান করে দেবেন বলে জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম একাউন্টে কনোলি লিখেছেন, ক্রাইস্টচার্চের ভয়াবহ হত্যাকাণ্ড থেকে যারা বেঁচে গেছেন তাদের জন্য আমি সব টাকা দান করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ এসব টাকা আমার নিজের নয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: