সোমবার, ১ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

কোয়ারেন্টিনে না থেকে আড্ডা, ২০ হাজার টাকা জরিমানা



নেত্রকোনার কলমাকান্দা সদরের এক ব্যক্তি (৪২) গত বৃহস্পতিবার গ্রিস থেকে দেশে আসেন। এরপর তিনি নিজের শরীরে করোনাভাইরাসের জীবাণু নেই দাবি করে বাড়িতে কোয়ারেন্টিনে না থেকে এলাকায় হাট-বাজারে মানুষের সঙ্গে মেলামেশা শুরু করেন।

খবর পেয়ে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা গত রোববার সন্ধ্যায় পুলিশ নিয়ে ওই এলাকায় যান। এ সময় ওই ব্যক্তি স্থানীয় একটি চায়ের দোকানে লোকজন নিয়ে বসে গল্প করছিলেন।

পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসান। আদালতের কাছে ওই ব্যক্তি নিজের দোষ স্বীকার জানান, বিমানবন্দর থেকে তাঁকে ১৪ দিনের হোম (বাড়িতে) কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। কিন্তু জরুরি কাজ থাকায় বাইরে এসেছেন। এ সময় আদালত তাঁকে ২০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠানোর নির্দেশ দেন। পাশাপাশি যাঁরা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছেন, সবার তালিকা করে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানা-পুলিশকে বিষয়টি বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: