মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্ক সফরে রাশিয়ার প্রেসেডেন্ট ভ্লাদিমির পুতিন পবিত্র ধর্মগ্রন্থ কোরআনের একটি আয়াতকে উদ্ধৃতি দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন। ওই আয়াতটি কোরআনের অন্যতম সূরা আল-ইমরানের।

ইয়েমেনে সৌদি আরব জোটের নেতৃত্বে কয়েক বছর ধরে যুদ্ধ চলছে। সেই যুদ্ধের অবসানের আহ্বান জানিয়ে তিনি ওই উদ্ধৃতি দেন। সম্প্রতি ইয়েমেন থেকে সৌদির রাষ্ট্রীয় তেল স্থাপনায় হামলা চালানো হয়। হামলাকারীরা ইয়েমেনে যুদ্ধ বন্ধের দাবি জানিয়েছে। ওই হামলায় তেল স্থাপনায় ক্ষয়ক্ষতি হয় এবং তেলের উৎপাদনেও তা নেতিবাচক প্রভাব ফেলেছে। এ হামলার জন্য সৌদি ও তার মিত্র যুক্তরাষ্ট্র সরাসরি ইরানকে দায়ী করেছে।

তুরস্কের আঙ্কারায় আয়োজিত যে অনুষ্ঠানে পুতিন কোরআনের উদ্ধৃতিটি দিয়েছেন সেখানে হাজির ছিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। আয়াতটির কিছু অংশ হল, তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ করো, যখন তোমরা ছিলে পরস্পরের শত্রু। অতঃপর তিনি তোমাদের অন্তরে সদ্ভাব সৃষ্টি করলেন, ফলে তার অনুগ্রহে তোমরা পরস্পর ভাই হয়ে গেলে। পুতিন কোরআনের উদ্ধৃতি দিয়ে কৌতুকের ছলে সৌদি আরবকে রাশিয়া থেকে আকাশসীমা প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয়েরও আহ্বান জানান।

সূত্র: আরটি

সংবাদটি শেয়ার করুন

Developed by: