রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

কোথায় পালালেন বুয়েটের ভিসি?



নিউজ ডেস্ক:: আবরার ফাহাদ হত্যার পর থেকেই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাইফুল ইসলামের খোঁজ মিলছে না। আবরার মৃত্যুর ৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও তিনি এখনও ঘটনাস্থলেই আসেননি।তিনি আবরারের জানাযাতেও যোগ দেননি। এমনকি ফোনেও তাকে পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিয়ে আবরারের সহপাঠীসহ সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

গতকাল সোমবার থেকেই বুয়েটে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। তাদের শান্ত করতে আজ মঙ্গলবার বেলা ১১টার কিছু পরে ক্যাম্পাসে আসেন ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডাব্লিউ) ড. মিজানুর রহমান। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরেন। ঘটনার জন্য তার ব্যর্থতা বিষয়ে প্রশ্ন করে তার পদত্যাগ দাবি করেন।

এসময় শিক্ষার্থীরা বুয়েটের ভিসির বিষয়ে জানতে চাইলে ড. মিজানুর বলেন, সেটা ভিসিকে বলতে পারেন – ভিসি আসবে কিনা এটা ওনার ব্যপার। তবে আমরা এখানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করবো। এসময় শিক্ষার্থীদের দাবির মুখে সবার সামনেই উপাচার্যকে ফোন করেন ড. মিজানুর। কিন্তু উপাচার্য ফোন না ধরে লাইন কেটে দেন। এরপর থেকে তার ফোন বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, গত রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে জানা যায়, ছাত্রলীগের নির্যাতনে মৃত্যু হয়েছে আবরারের। এ ঘটনায় ফুঁসে ওঠে বুয়েটের শিক্ষার্থীরা। গতকাল থেকেই তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: