রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কৃষকদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে হাসিনা : ফখরুল



fakhrul3নিউজ ডেপস্ক:: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কৃষকদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে শেখ হাসিনা। কৃষিতে সরকার ব্যর্থ হয়েছে। আর বিএনপির শাসনামলে কৃষিক্ষেত্রে ব্যাপক ‘অগ্রগতি’ হয়েছিল।

শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে এসব কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল বলেন, কৃষক ও কৃষি উন্নয়নে এই সরকার ব্যর্থ হয়েছে। দেশের উৎপাদিত ও আমদানিকৃত সকল পণ্যের সবচেয়ে বড় ভোক্তা কৃশক আজ দিশেহারা। অবৈধ সরকার এই খাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।
এ সময় কৃষিকে ‘বাঁচাতে’ ১৩ দফা দাবি তুলে ধরা হয়। দাবি মানা না হলে কৃষক সমাজকে সঙ্গে নিয়ে দুর্বার কৃষক আন্দোলনের মাধ্যমে কৃষকবান্ধব সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে ন্যায্য দাবি আদায় করার হুঁশিয়ারি দিয়েছে দলটি।
তিনি বলেন, ৭৪ সালে দুর্ভিক্ষের পর জিয়াউর রহমান কৃষিকে গুরুত্ব দিয়েছিলেন, যার কারণে কৃষিক্ষেত্রে অগ্রগতি হয়েছে। এরপর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান কৃষিকে বিশেষ গুরুত্ব দেয়ায় দেশে কৃষি বিপ্লব হয়েছে। অপর দিকে আওয়ামী লীগের লোকেরা কৃষকের মাছ, জমি দখল করে আজ দিশেহারা করে দিয়েছে।
ক্ষমতাসীন সরকারে সমালোচনা করে ফখরুল বলেন, কৃষক দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হলেও সরকার তাদের ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে। কৃষি উপকরণের দাম বাড়িয়েছে দফায় দফায়, অথচ তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায় না। সরকার শুধু দুর্নীতির কারণে ভারত থেকে চাল আমদানি করে আবার বিদেশে রপ্তানি করছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে এ দেশের নিরীহ কৃষক।
সরকার ইচ্ছাকৃতভাবে সুন্দরবন ধ্বংস করে দিয়েছে এমন অভিযোগ করে বিএনপির এই মূখপাত্র বলেন, সরকার রামপাল বিদ্যুৎ কেন্দ্র তৈরির জন্য পরিকল্পিতভাবে তেলের ট্র্যাক ডুবিয়েছে। নৌ মন্ত্রণালয়ের মন্ত্রীর কথায় প্রমান করে তাদের অবহেলা এবং ইচ্ছাকৃতভাবে তেলের জাহাজ ডুবির ঘটনা ঘটিয়েছে।
এসময় ফখরুল আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সরকার অপপ্রচার ও একের পর এক মিথ্যা মামলা দিয়েছে। এদেশের জনগণ তাদের এই মিথ্যা অপপ্রচার বিশ্বাস করে না। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, বিএনপির সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: