শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কুলাউড়ায় প্রবাসীর স্ত্রীকে প্রকাশ্যে লাঠিপেটা!



নিউজ ডেস্ক:: কুলাউড়ায় ওমান প্রবাসীর স্ত্রী (৩৫) কে অর্ধনগ্ন করে প্রকাশ্যে ব্যপক লাঠিপেটা ও নির্যাতনের খবর পাওয়া গেছে। সোমবার ১৩ মে উপজেলার বরমচাল ইউনিয়ন এলাকায় প্রবাসীর স্ত্রীকে লাঠিপেটাকারী ওই ব্যাক্তি একই ইউনিয়নের উজানপাড়া গ্রামের মৃত সরল খানের পুত্র মোলায়েম খান। এদিকে মারধরের এঘটনার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, নির্যাতনের শিকার ওই প্রবাসীর স্ত্রী তিন কন্যার জননী। বড় কন্যা বিবা‌হিতা ও দুই মেয়েকে নিয়ে থাকেন। গত সোমবার দুপুরে প্রবাসীর স্ত্রী স্থানীয় ফুলেরতল বাজার থেকে মোবাইল ব্যাংকিং ‘বিকাশ’ এজেন্ট থেকে নগদ টাকা উত্তোলন করে বাড়িতে আসার প‌থে মোলায়েম খান পিছু ধ‌রে বাড়িতে যায়।

এসময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষ‌ণের চেষ্টা করে না পেরে অর্ধনগ্ন করে ঘর থেকে বের করে প্রকাশ্যে বেধড়ক লাঠিপেটা শুরু করে ওই নারীর দুই মেয়ের সামনে। তার চিৎকার শো‌নে লোকজন আস‌লে মোলা‌য়েম খান ঘটনাস্থল থেকে প‌লি‌য়ে যান।

নির্যাতনের শিকার ওই নারী বলেন, আমার চাচা শ্বশুরের সাথে জমি সংক্রান্ত বিষয়ে কোর্টে মামলা থাকায় দূরসম্পর্কের আত্মীয় মোলা‌য়েম খান কে সা‌থে নি‌য়ে কো‌র্টে যাওয়া আসা করতাম। য‌দিও মৌলভীবাজা‌রের বা কো‌র্টের কোন কিছু আমি চি‌নতাম না। এ সু‌যো‌গে মাঝে মধ্যে মোলা‌য়েম বাড়িতে আসতেন। মামলা চলাকালীন সম‌য়ে ২০১৫ সালের ২৩ মার্চ তারিখে কয়েকটি সাদা (লেখাবিহীন) স্ট্যাম্প কাগজে আমার স্বাক্ষর নেন মোলায়েম খান।

আমি জানতে চাইলে তিনি বলেন মামলা পরিচালনার জন্য প্রয়োজনীয় কাগজে দস্তখত দিতে হবে। আমি সরল বিশ্বাসে সেই সাদা স্ট্যাম্প কাগজে দস্তখত দেই। কিছুদিন পর মোলাইম আমার স্বামীর কাছে মোবাইলের হোয়াটস্অ্যাপে স্বামীকে তালাকের হলফনামার এবং ‘কোর্টম্যারেজের’ কাগজের ছবি পাঠান। আমার স্বামী বিদেশ থেকে ওই হলফনামা কাগজের কথা আমাকে জানান।

এ বিষয়টি আমি মোলায়েমকে জিজ্ঞেস করি। পরে ২০১৫ সালের ২৩ মার্চ একই তারিখের দুটি স্ট্যাম্প কাগজে সে প্রতারণার মাধ্যমে আমার দস্তখত নিয়ে (রেজিনং ৭৫৭) কাগজে ‘তালাকনামা’ এবং (রেজিনং ৭৫৮) কাগজে ‘কোর্ট ম্যারেজ’ হলফনামা দেখিয়ে আমাকে তাঁর স্ত্রী দাবি করে। তখন সে স্বামী হিসেবে মেনে নিতে আমাকে বিভিন্ন সময় হয়রানী করে ও আমাকে একদিন মারধরও করে।”

তিনি বলেন- পরবর্তীতে এলাকার মূরব্বীয়ান‌দের নি‌য়ে বিচার বৈঠকের মাধ্য‌মে ২০ ডিসেম্বর ২০১৭ সালে নোটারী পাবলিকের মাধ্যমে কোর্ট ম্যারেজ এবং তালাকনামা বাতিলের জন্য এফিডেবিটের (রেজি নং-৪৮২৪) মাধ্যমে আদালতে আবেদন করি। এরপ‌রেও প্রায় সে আমাকে উত্যোক্ত করতে থাকে।”

তিনি আরো বলেন, ঘটনার দিন সোমবার দুপুরের দিকে আমি ফুলতলা বাজারে যাই এবং সেখান থেকে বিকাশে ক্যাশ আউট করে বাড়িতে ফিরে আসি। মোলায়েম আমার পিছু নিয়ে আমার বাড়িতে আসে এবং ঘরে ঢুকে আমার গলায় শ্বাসরোধ করে রাখে। পরে আমার শাড়ি জোরপূর্বক খুলে শ্লীলতাহানীর চেষ্টা করে এবং টেনেহিচড়ে ঘরের বাহিরে নিয়ে এসে আমাকে কাঠের লাঠি দিয়ে ব্যপক মারধর করতে থাকে।

এসময় আমার মেয়েরা এগিয়ে এলে তাদের উপরও চড়াও হয় মোলায়েম খান। এসময় আমার গলায় থাকা এক ভরি ওজনের স্বর্ণালঙ্কার চেইন নিয়ে যায় বলে দাবি করেন তিনি। পরে আমার আত্মীয় স্বজন এসে আমাকে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরবর্তী‌তে কুলাউড়া উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ‌র্তি হই। আমার সমস্ত শরীরে মারাত্মক আঘাতের চিহ্ন রয়েছে। থানায় আমি মোলাইম খানকে আসামী করে অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।”

এ ব্যাপারে মোলাইম খানের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার দুই স্ত্রী আছে এবং ওই নারীও আমার স্ত্রী। আমি তাকে কোর্ট ম্যারেজের মাধ্যমে বিয়ে করেছি। আগের স্বামীর সাথে তাঁর তালাক হয়ে গেছে। ঘটনার দিন তাঁর বাড়িতে গেলে প্রথমে সে আমার ওপরে হামলা চালায়। এক পর্যায়ে আমি আত্মরক্ষার্থে তাকে মারধর করি।

তার দাবি, তার সাথে বিয়ের সব কাগজপত্র আপোষের জন্য স্থানীয় ফুলেরতল মসজিদ পঞ্চায়েতের (কমিটির) সাবেক সভাপতি আনারউদ্দিনসহ কমিটির সদস্যদর কাছে দেওয়া আছে।

এ ব্যাপারে ফুলেরতল মসজিদ পঞ্চায়েতের (কমিটির) সাবেক সভাপতি আনারউদ্দিনের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট কেউ কিছু জানায়নি। আমি পরস্পরের মাধ্যমে মারধরের ঘটনাটি জানতে পেরেছি।

এব্যাপারে কুলাউড়া থানার উপ পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত ক‌রে‌ ব‌লেন ম‌হিলার উপর অমান‌বিক নির্যাতন কোনভা‌বেই কাম্য নয়। মোলা‌য়েম খান ওই নারী‌কে লা‌ঠি‌শোটা দি‌য়ে পাশ‌বিক নির্যাতন ক‌রে‌ছে। ধর্ষণ চেষ্টায় এই ঘটনায় প্রবাসীর স্ত্রী বাদী হয়ে মামলা করেছেন। গত রাতে মোলা‌য়েম খানকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: