রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

কিনব্রিজ পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার



নিউজ ডেস্ক:: রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিরাপদে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে। এই ইস্যুতে সর্বাত্মকভাবে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র। এমনটাই জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বাংলাদেশের ‘পূণ্যভূমি খ্যাত’ সিলেট বিভাগে অবস্থিত ঐতিহাসিক কিনব্রিজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মিলার।

ক্বিনব্রিজ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার। এ সময় রোহিঙ্গা ইস্যুতে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গারা যাতে নিরাপদে ফিরে যেতে পারে, সে বিষয়ে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে। মিয়ানমারকে অবশ্যই তাদের দেশে এসব মানুষকে নিরাপদ ও সম্মানজনকভাবে ফিরিয়ে নেয়ার জন্য অনুকূল পরিবেশ তৈরি করতে হবে।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যুক্তরাষ্ট্র প্রধান দাতা হিসেবে কাজ করছে। এরই মধ্যে ৫৫০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে এবং আগামীতেও বিষয়টির প্রতি বিশেষ নজর রাখা হবে। এ সময় দৃঢ়তার সঙ্গে মিলার বলেন, আবারও বলছি- মিয়ানমারকে অবশ্যই তাদের নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে হবে এবং নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে হবে। আর এ ব্যাপারে সর্বাত্মকভাবে বাংলাদেশের সঙ্গেই থাকবে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, সোমবার দু’দিনের বিশেষ সফরে সিলেটে আসেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। সফরের দ্বিতীয় দিনের কর্মসূচি শেষে সরাসরি ঢাকায় ফেরার কথা থাকলেও পূর্বনির্ধারিত পরিকল্পনা ছাড়াই সিলেটের ঐতিহাসিক কিনব্রিজ পরিদর্শনে যান তিনি। ক্বিনব্রিজ পরিদর্শনকালে রাষ্ট্রদূত রবার্ট মিলারের সঙ্গে ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: