মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

কাশ্মীর ইস্যুতে ‘ভারতকে জব্দ’ করতে এবার যে পথে হাঁটছে পাকিস্তান



আন্তর্জাতিক ডেস্ক:: কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক সমর্থন আদায়ের চেষ্টায় বার বার ব্যর্থ হলেও হাল ছাড়তে নারাজ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবর, ভারতকে জব্দ করতে আবারও আকাশসীমা বন্ধ করার পথে হাঁটতে চলেছে পাকিস্তান। ভারতের জন্য পাকিস্তানের আকাশ পথ স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার চিন্তা-ভাবনা রয়েছে ইমরান খানের। একথা টুইট করে জানিয়েছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেন।

এর আগে, গত ফেব্রুয়ারিতে পুলওয়ামার জঙ্গি হামলার বদলা নিতে বালাকোটে সেখানকার বেশ কয়েকটি জঙ্গি ঘাঁটিতে অভিযান চালিয়েছিল ভারতীয় বিমানবাহিনী। বোমারু বিমানের হামলায় সে সময় গুঁড়িয়ে দেওয়া হয় পাকিস্তান মদতপুষ্ট জঙ্গি ঘাঁটিগুলো। এরপরই ভারতীয় বিমানের জন্য সে দেশের আকাশ সীমা সাময়িকভাবে বন্ধ রেখেছিল পাকিস্তান সরকার। তবে নিজেদের ওই সিদ্ধান্তে বড়সড় ক্ষতির মুখে পড়তে হয়েছিল পাকিস্তানকে। ১৪০ দিন আকাশ সীমা বন্ধ রাখার ফলে ভারতীয় মুদ্রায় প্রায় ৬৮৫ কোটি টাকার ক্ষতির মুখে মুখে পড়তে হয়েছিল পাকিস্তানকে।

তবে এবার শুধু আকাশ পথই নয়, ভারতের সঙ্গে আফগানিস্তানের বাণিজ্যের জন্য ব্যবহৃত পাকিস্তান সড়ক পথও বন্ধ করে দেওয়ার কথা ভাবছে ইমরান খানের সরকার। টুইট করে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী লিখেছেন, “মোদি শুরু করেছেন, আমরা শেষ করব।”

সংবাদটি শেয়ার করুন

Developed by: