রবিবার, ৭ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কাশ্মিরের মুসলমানদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল



নিউজ ডেস্ক:: ভারতশাসিত জম্মু ও কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর আগ্রাসন ও মুসলমানদের উপর ভারতীয় বাহিনীর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে উলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।শনিবার দুপুরে শহরের টাউন ঈদগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। মুফতি হাবিবুর রহমান ও মাওলানা মুজাহিদ আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ওলামা পরিষদের সভাপতি ও জেলার শীর্ষ আলেম শাইখুল হাদিস মাওলানা আব্দুল বারী ধর্মপুরী।

সমাবেশে বক্তব্য রাখেন- নুরুল কোরআন মাদরাসার পরিচালক ও সাবেক রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, রায়পুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা গিয়াস উদ্দীন, জামেয়া রহমানিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জামিল আহমদ আনসারী, বরুনা মাদরাসার মুহাদ্দিস মাওলানা মাওলানা আব্দুল হাই উত্তরসুরী ও মাওলানা হিফজুর রহমান ফোয়াদ প্রমুখ।

জম্মু ও কাশ্মিরের সংখ্যালঘু মুসলমানদের প্রতি ভারতীয় বাহিনীর নির্যাতনের সমালোচনা করে সমাবেশে বক্তারা বলেন, ‘সেখানকার মুসলমানদের উপর ভারতীয় বাহিনীর নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে, সেখানের নাগরিকদের সকল অধিকার ভূলুন্ঠিত করলেও জাতিসঙ্ঘ সেক্ষেত্রে একেবারেই নীরব ভূমিকা পালন করে চলেছে। কাশ্মিরে নারীদের ধর্ষণ ও যুবকদের ধরে ধরে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে।

সমাবেশে জেলার শীর্ষ আলেম শাইখুল হাদিস মাওলানা আব্দুল বারী ধর্মপুরী বলেন, ‘ভারতের যে জঙ্গি সংগঠন আরএসএস মহাত্মাগান্ধীকে হত্যা করেছিল, তারাই চায় সেদেশের মুসলমানদের হত্যা করতে, দেশ থেকে উৎখাত করতে।’

সমাবেশ শেষে ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে হাজারো মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শহরের ঈদগাহ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: