রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কালো কোর্টধারীরা যতবার রাস্তায় নেমেছে ততবারই সরকার পতন হয়েছে : মাহবুব



images3নিউজ ডেস্ক :: কালো কোর্টধারীরা যতবার রাস্তায় নেমেছে ততবারই সরকার পতন হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

সুপ্রিম কোর্টের দক্ষিণ হলে বার অ্যাসোসিয়েশন আয়োজিত আইনজীবীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ সভায় বুধবার দুপুরে তিনি এ কথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, কালো কোর্ট বড়ই ভয়ঙ্কর, কালো কোর্টধারীরা সরাকারের পরিবর্তন করিয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ অবৈধ সরকার অবৈধভাবে মানুষের উপর নির্যাতন করছে।
আইনজীবীরা গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, হামলা, মামলা যা-ই হোক না কেন, আইনজীবীরা আন্দোলনে রাস্তায় থাকবে।
খালেদা জিয়াকে অবরুদ্ধ করার মাধ্যমে পুরো দেশকে সরকার অবরুদ্ধ করে রেখেছে বলেও মন্তব্য করেন এই আইনজীবী নেতা।
সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, সাহস থাকলে আইন শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ রেখে রাস্তায় আসুন, আপনাদের সন্ত্রাসীরদেরকে জনগন প্রতিরোধ করবে।
অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে থাকা যায় না এবং সরকারের অবস্থা ভয়াবহ হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি।
খন্দকার মাহবুব হোসেন সরকারকে বলেন, মৌলিক অধিকার খর্ব করতে পারবেন না।
এই সরকারের পতন অনিবার্য বলেও উল্লেখ করেন খন্দকার মাহবুব হোসেন।
মাহবুব হোসেন দাবি করে বলেন, আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে, বাক স্বাধীনতা ও সভা সমাবেশের স্বাধীনতা দিতে হবে।
প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে সুপ্রিম কোর্ট বারের সহ-সভাপতি খালেদ আহমেদ, রফিকুল ইসলাম মেহেদী, সাবেক সহ সম্পাদক রফিকুল হক তালুকদার রাজা প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: