বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি



timthumb (2)নিউজ ডেস্ক:: কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি। এ প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে এলাকার সাধারণ মানুষের মধ্যে। দুনিয়ার আলো-বাতাস দেখার সুযোগ হলেও পিতা-মাতার আদর স্নেহ থেকে বঞ্চিত হতে হচ্ছে এ নিষ্পাপ শিশুটিকে। গত এক সপ্তাহ আগে পিরোজপুরের জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে একটি নবজাতক উদ্ধার হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।
গত রবিবার রাত সাড়ে ছয়টায় লঞ্চঘাট এলাকার নির্জন স্থানে ফেলে রাখা ৬-৭ দিন বয়সের একটি ফুটফুটে নবজাতক উদ্ধার হওয়ায় স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে সৃষ্টি হয় নানা কৌতূহল। অভাবের তাড়নায় কিংবা অবৈধ গর্ভপাতের লজ্জা থেকে বাঁচার জন্য কোন মা হয়তো এ কন্যা শিশুটিকে রাতের অন্ধকারে নির্জন স্থানে ফেলে রেখে পালিয়ে গেছে বলে স্থানীয় থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ধারণা। এর আগে জিয়ানগর বাজার সংলগ্ন লঞ্চঘাট ও খেয়াঘাট এলাকা থেকে আরও দুই নবজাতককে রাতে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় জনতা।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, গত রবিবার রাত সাড়ে ৬টার দিকে জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে হেঁটে যাওয়ার সময় ফেলে রাখা ঐ নবজাতকের কান্নার শব্দ ভেসে আসে কয়েকজনের কানে। এরপর সাথে সাথে বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করলে তারা নবজাতককে উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যায়। তবে এসময় শিশুটি সম্পূর্ণ সুস্থ ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
শিশুটিতে উদ্ধারের সময় তার শরীর শীতের গরম কাপড় দিয়ে মোড়ানো ছিল। বর্তমানে ঐ নবজাতককে হাসপাতালের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।
এ ব্যাপারে ইন্দুরকানী থানার ওসি কামরুজ্জামান তালুকদার সাংবাদিকেদের বলেন উদ্ধার হওয়া ঐ নবজাতকটি বর্তমানে সুস্থ আছে। তবে নবজাতকটির এখন পর্যন্ত কেউ দায়িত্ব নেননি বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: