শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কানাডাতে করোনায় মৃত্যু বেড়ে ১৯



প্রাণঘাতী করোনাভাইরাসে কানাডায় মৃতের সংখ্যা একদিনেরওে কম সময়ে প্রায় ৫০ শতাংশ বেড়েছে। শনিবার দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১৩ থাকলেও আজ রোববার তা বেড়ে হয়েছে ১৯। দেশটির সংবাদমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, কানাডায় এখন পর্যন্ত ১ হাজার ৩০২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরমধ্যে গত একদিনে এই সংখ্যাটা বেড়েছে সবচেয়ে বেশি।

শনিবার আক্রােন্তের সংখ্যা ১ হাজার ৯৯ থাকলেও রোবার তা বেড়ে হয়েছে ১ হাজার ৩০২। এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গতকাল শনিবার বলেছেন, দেশে এই সংকট আরও কয়েক মাস অব্যাহত থাকবে।

কানাডা ইতোমধ্যে জরুরি প্রয়োজন ছাড়া তাদের সব সীমান্তে চলাচল বন্ধ ঘোষণা করেছে। করোনাভাইরাসে মতো একটি বৈশ্বিক মহামারিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ২ হাজার ৭০০ কোটি কানাডিয়ান ডলারের একটি প্যাকেজ ঘোষণা করেছে সরকার।

প্রধানমন্ত্রী ট্রুডো সাংবাদিকদের বলেছেন, এটা হলো আসন্ন বেশ কিছু পদক্ষেপের মধ্যে প্রথম। আমাদের অর্থনীতিকে ঘুরে দাঁড়াতে সাহায্য করার জন্য আমরা আমরা আরও বেশ কিছু পদক্ষেপ নিতে যাচ্ছি। যত সপ্তাহ কিংবা মাসই এই মহামারি থাকুক না কেন। হয়তো এটা আরও কয়েক মাস থাকবে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: