শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কাঠগড়ায় পেঁয়াজ আমদানিকারকরা, চলছে জিজ্ঞাসাবাদ



নিউজ ডেস্ক:: পেঁয়াজ নিয়ে কারসাজির সঙ্গে সম্পৃক্ত ৪৭ আমদানিকারকের মধ্যে শীর্ষ ১০ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার সকাল সাড়ে ১১টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- একতা, আরএম এগ্রো, বিআইচ, জগদ্বীশ, সাজ্জাদ, দীপা, ফল মাহমুদ ট্রেডার্স, সুমাইয়া, নুর এন্টার, টিএম ট্রেডার্স।

এদিকে অতি মুনাফার অভিযোগে মোট ৩৪১ আমদানিকারক প্রতিষ্ঠানের তালিকা করেছে শুল্ক গোয়েন্দা। তারাও নজরদারিতে আছে। প্রয়োজনে এসব প্রতিষ্ঠানের মালিকদেরও ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। গেল আগস্ট থেকে ১৮ নভেম্বর পর্যন্ত দেশে এক লাখ ৬৭ হাজার টন পেঁয়াজ আমদানি হয়েছে। এতে খরচ হয় ৬৬০ কোটি টাকা। প্রাথমিক পর্যায়ে যেসব আমদানিকারক ১ হাজার টনের বেশি পেঁয়াজ এনেছে তাদেরই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, রাজধানীর খুচরা বাজারে আজ প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে, ২৩০-২৪০ টাকা দরে। চীন ও মিসরের পেঁয়াজের কেজি ১৬০ থেকে ১৭০ টাকা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: