সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কাজের নিশ্চয়তা ছাড়া সৌদি যাবেন না: পররাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক:: কাজের নিশ্চয়তা না পেলে শ্রমিকদের সৌদি আরবে না যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শনিবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত কয়েক বছরে সৌদি আরবে অনেকগুলো কর্মক্ষেত্র বন্ধ হয়ে গেছে, তাদের অর্থনীতিও ভালো অবস্থায় নেই। যেসব শ্রমিকের আকামা নেই, তাদেরকেই ফেরত পাঠাচ্ছে সৌদি আরব সরকার।

অনেক ট্রাভেলস এজেন্সি অবৈধভাবে বিদেশে লোক পাচার করছে জানিয়ে মোমেন বলেন, অনেক এজেন্সি মানুষকে ভুল তথ্য দিয়ে আদম পাচার করছে। আর এসব এজেন্সির মাধ্যমে বিদেশ গিয়ে কাজ না পেয়ে বিপাকে পড়েন শ্রমিকরা।

অবৈধ মানবপাচারে জড়িত এজেন্সিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়কে আহ্বান জানান মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশি পর্যটকদের ভিসার জন্য সৌদি সরকার আগে দুই হাজার রিয়াল ফি নিলেও প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় এখন থেকে ৩০০ রিয়াল করে ফি নেবে সৌদি সরকার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: