শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘কাউয়া ও হাইব্রিডমুক্ত আশুলিয়া যুবলীগ চাই’, পোস্টার ভাইরাল



নিউজ ডেস্ক:: সাভার আশুলিয়ায় এবার কাকের ছবি দিয়ে ‘নাশকতা মামলার আসামিমুক্ত আশুলিয়া যুবলীগ চাই’ লেখা নতুন পোস্টার টাঙ্গানো হয়েছে। কে এই নাশকতা মামলার আসামি? আর কারাইবা উন্নয়ন ও অগ্রগতির পক্ষের জনগণ?

এনিয়ে সমালোচনা ও প্রশ্ন এখন জনমনে। এর আগেও এ ধরনের পোস্টার দেখা গেছে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে। সেখানেও কাকের ছবি দিয়ে লেখা ছিল ‘কাউয়া ও হাইব্রিডমুক্ত যুবলীগ চাই, প্রচারে আশুলিয়া থানা যুবলীগ’। এই পোস্টার গুলো নিয়ে রীতিমত হামলা-মামলাও হয়েছে।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরে দেখা যায়, আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর, বাইপাইল, পল্লিবিদ্যুৎ, নবীনগর ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের শিমুলতলা, জামগড়া, জিরাবো, সরকার মার্কেট ও আশুলিয়ার বাসস্ট্যান্ড গুলোতে এসব পোস্টার টানিয়ে দেওয়া হয়েছে। কিছু পোস্টার ‘কাউয়া ও হাইব্রিডমুক্ত যুবলীগ চাই’ লিখা আবার কিছুতে ‘নাশকতা মামলার আসামিমুক্ত আশুলিয়া থানা যুবলীগ চাই’ লেখা ছাড়াও মামলা নম্বর ও তারিখ উল্লেখ করা হয়েছে। (মামলা নং- ৬৩, তাং ২৭-১০-১৩)।

মামলাটির এজাহার থেকে জানা গেছে, আশুলিয়া থানায় দায়ের করা মামলাটিতে ৬৬ জনকে নাশকতার মামলার আসামি করা হয়। ২০১৩ সালে আঠারো দলীয় জোট বিএনপির ঘোষিত সারাদেশ ব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের অংশ হিসেবে আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে একত্রীত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে একটি যাত্রীবাহী বাসকে লক্ষ্য করে ‍হাত বোমা ছুড়া হয়। পরে বাস ভাঙচুর ও অগ্নিসংযোগ করায় গাড়িটির ৯০ ভাগ আগুনে পুড়ে যায়। এ ঘটনায় বাসের মালিক মোতালেব হোসেন ওই দিনেই আশুলিয়া থানায় ঢাকা-১৯ আসনের (সাভার ও আশুলিয়া) বিএনপির সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন বাবুকে প্রধান আসামিসহ ৬৬ জনের নাম উল্লেখ করে নাশকতার মামলা দায়ের করেন। ওই নাশকতার মামলায় বর্তমান আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকারের নাম রয়েছে।

জানা গেছে, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার তিন মাসের জন্য থানা যুবলীগের আহবায়ক কমিটি পান। কিন্তু গত দুই বছরেও তা পূর্ণাঙ্গ কমিটির রূপ দিতে পারেননি তিনি। এ নিয়ে ত্যাগী নেতাকর্মীরা হতাশা প্রকাশ করেছেন।

এদিকে, আগের পোস্টারে ‘কাউয়া ও হাইব্রিডমুক্ত যুবলীগ চাই, প্রচারে আশুলিয়া থানা যুবলীগ’ লেখা দেখে প্রশ্নের উত্তর খুজে পাননি আশুলিয়াবাসী। তবে এবার যে পোস্টার টাঙ্গানো হয়েছে তাতে আর এলাকাবাসীর বোঝার বাকি নেই। কে এই নাশকতা মামলার আসামি আর কাদের উদ্দেশে লাগানো হয়েছিলো ‘কাউয়া ও হাইব্রিডমুক্ত যুবলীগ চাই’ পোস্টার।

নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবলীগ নেতা বলেন, বর্তমান যুবলীগ নেতা নিজের আত্মীয়-স্বজনদের কমিটিতে স্থান দিয়েছে। যারা দুঃসময়ে রাস্তায় ছিল, যারা দলকে ভালোবেসে সর্বস্ব বিলিয়ে দিয়েছে তাদের তিনি কমিটিতে পদ দেয়নি। নাশকতাসহ ৮ মামলার আসামি কবির সরকার। যুবলীগের ঐতিহ্য ফিরে পেতে বিতর্কিত ব্যক্তিবর্গদের পদ থেকে অপসারণ করা উচিত।

এ বিষয়ে বর্তমান যুবলীগের আশুলিয়া থানার আহবায়ক কবির হোসেন সরকারের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে সদ্য নির্বাচিত সাভার আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি এ বিষয়টি আগেও শুনেছি। এই কাজের কারণে শুধু যে যুবলীগের সম্মান ক্ষুন্ন হচ্ছে তাই নয়, এতে প্রধান সংগঠন আওয়ামী লীগের সুনামও নষ্ট হচ্ছে। কে বা কারা এই কাজ করছে তা বের করতে কাজ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: