রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের দুজন নারায়ণগঞ্জের



বাংলাদেশে প্রথমবারের মতো যে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে দুইজন নারায়ণগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে। তবে এ বিষয়ে নারায়ণগঞ্জবাসীকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেছেন জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ।

তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নাই।

রোববার (০৮ মার্চ) সন্ধ্যায় এ তথ্য ছড়িয়ে পড়লে জেলা শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এর আগে দুপুরে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

সরকারের এই প্রতিষ্ঠানটি বলছে, দেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া পর্যবেক্ষণে রয়েছেন দুইজন।

জানা গেছে, আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন নারায়ণগঞ্জে বসবাস করেন। কিছুদিন পূর্বে ইতালি থেকে দেশে ফেরেন তারা। পরে জ্বর অনুভব করলে তারা একটি ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করান। সেখান থেকে চিকিৎসকরা রাজধানীতে সংশ্লিষ্ট দপ্তরে এ বিষয়ে অবহিত করেন। পরে দফায় দফায় তাদের দুইজনসহ পরিবার স্বজনদের পরীক্ষা নিরীক্ষা করা হয়।

আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, যারা আক্রান্ত হয়েছেন তাদের দুইজন ইতালি থেকে সম্প্রতি বাংলাদেশে এসেছেন। দেশে এলে পরীক্ষা-নিরীক্ষার পর তাদের কভিড-১৯ এ আক্রান্ত হওয়ার বিষয়টি শনাক্ত করা হয়। এদের একজনের মাধ্যমে পরে একই পরিবারের আরও এক সদস্য আক্রান্ত হয়েছেন। তিনজনের মধ্যে একজন নারী, দুইজন পুরুষ। তাদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১০০টিরও বেশি দেশে। বাংলাদেশে রোগী শনাক্ত হওয়ার ঘটনা এই প্রথম।

সংবাদটি শেয়ার করুন

Developed by: