শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

করোনা থেকে সুস্থ হওয়া রোগীর মৃত্যু



করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে এক রোগীকে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু হাসপাতাল থেকে ফেরার কয়েকদিনের মাথায় তার মৃত্যু হয়েছে। ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি উহানের নাগরিক।

সাংহাইভিত্তিক নিউজ পোর্টাল দ্য পেপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, উহানে শ্বাসযন্ত্রের সমস্যা হওয়ায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। একটি অস্থায়ী হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পাঁচদিন পরেই তার মৃত্যু হয়।

লি লিয়াংয়ের স্ত্রী মেই জানিয়েছেন, গত ১২ ফেব্রুয়ারি লিকে হাসপাতালে ভর্তি করা হয়। দুসপ্তাহ চিকিৎসা শেষে তাকে ১৪ দিন একটি হোটেলে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। কিন্তু হাসপাতাল থেকে ফোরার দুদিন পর থেকে অসুস্থ বোধ করছিলেন লি।

গত ২ মার্চ লি জানান, তার শরীর খারাপ লাগছে। পরে তাকে একটি হাসপাতালে নেয়া হয়। বিকেলে হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। উহান হেলথ কমিশন তার মৃত্যু সনদে লিখেছে, সরাসরি নভেল করোনাভাইরাস থেকেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, চীনে নতুন করে আরও ১৩৯ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। চীনের মূল ভূখণ্ডে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৪৩০ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১২ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে।

বিশ্বের বিভিন্ন দেশে এখন পর্যন্ত ৩ হাজার ২৮৫ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। বিভিন্ন দেশে ৯৫ হাজার ৪৮১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: