সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

করোনা আক্রান্ত চার দেশ থেকে ১,৪৪৪ লোককে দেশে ফেরাল ভারত



করোনা মোকাবিলায় দেশে একাধিক প্রস্তুতির কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বিদেশ থেকেও যে ভারতবাসীদের ফিরিয়ে আনা হচ্ছে সেকথাও স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। সংবাদ সংস্থা এএনআই সূত্র থেকে জানা যাচ্ছে, করোনা আক্রান্ত চার দেশ থেকে মোট ১,৪৪৪ জনকে ফিরিয়ে আনা হয়েছে ভারতে।

এই ১৪৪৪ জনের মধ্যে শুধুমাত্র চিন থেকেই সরিয়ে আনা হয়েছে অর্ধেকের বেশি লোককে। চিন থেকে উদ্ধার হওয়া লোকের সংখ্যা ৭৬৬ জন। ইরান থেকে সরিয়ে আনা হয়েছে ৩৩৬ জনকে, ইতালি থেকে উদ্ধার করা হয়েছে ২১৮ জনকে ও জাপান থেকে আনা হয়েছে ১২৪ জন মানুষকে।

অন্যদিকে ভারতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতে বর্তমানে আক্রানের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৮ -এ। দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩২। দিল্লিতে ৭ জন, পার্শ্ববর্তি এলাকা হরিয়ানায় ১৪ জন যারা প্রত্যেকেই বিদেশি, কেরলে ২২ জন, রাজস্থানে ২ জন বিদেশি, তেলেঙ্গানায় ৩ জন, উত্তরপ্রদেশে ১১ জন এবং এদের মধ্যে ১ জন বিদেশি, লাদাখে ৩ জন, তামিলনাডুতে ১ জন, জম্মু ও কাশ্মীরে ২ জন, পঞ্জাবে ১ জন এবং কর্নাটকে ৬ জন, অন্ধ্রপ্রদেশে ১ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে চিহ্নিত করা হয়েছে।

রবিবারের সার্কগোষ্ঠীভুক্ত দেশগুলির ভিডিও কনফারেন্সে করোনা রুখতে একটি ফান্ড তৈরি করার প্রস্তাব দেন নমো। তিনি জানান, প্রাথমিক ভাবে, সেই ফান্ডে ১ কোটি মার্কিন ডলার দিতে প্রস্তুত ভারত। মোদী কনফারেন্সে বলেন, করোনা সংক্রমণ রুখতে একযোগে কাজ করতে হবে দেশগুলিকে। তিনি বলেন, এই ভাইরাস রুখতে আমাদের একযোগে কাজ করতে হবে ও সফল হতে হবে।

মোদীর একযোগে লড়াইয়ের বার্তাকে স্বাগত জানিয়েছেন, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মলদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মহম্মদ সোলিহ ও আফগান সরকার।

মোদী এদিন কনফারেন্সে বলেন, বিশ্বের এক পঞ্চমাংশ মানুষ সার্কভুক্ত দেশে বসবাস করেন, তাই এই দেশগুলি বর্তমানে কঠোর পরীক্ষার মুখে দাঁড়িয়ে। তিনি মনে করিয়ে দেন, অযথা আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই।সুত্র : কলকাতা ২৪x৭

সংবাদটি শেয়ার করুন

Developed by: