বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

করোনাভাইরাসে মৃত বেড়ে ২৪৬২



চীন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৯৭ জন।

এতে চীনে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৪৪২ জনে দাঁড়িয়েছে। এছাড়া চীনের বাইরে ইরানে ৬, দক্ষিণ কোরিয়ায় ৪, জাপান ৩, হংকং ও ইটালিতে ২, ফিলিপাইন, তাইওয়ান ও ফ্রান্স ১ জন করে মোট ২ হাজার ৪৬২ জন নিহত হয়েছে। খবর বিবিসি ও আলজাজিরা।

এ ভাইরাসে চীনে আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৯৩৬ জন এবং চীনের বাইরে ১ হাজার ৭৮৮ জন। সবমিলিয়ে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭২৪ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মোট ২৩ হাজার ৯২ জন সুস্থ হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৩০ জন এবং মারা গেছে ৯৭ জন।

এ পর্যন্ত মোট আক্রান্ত ৭৬ হাজার ৯৩৬ জন এবং মারা গেছে ২ হাজার ৪৪২ জন। আক্রান্তদের মধ্যে ১১ হাজার ২০০ এর বেশি মানুষের অবস্থা আশঙ্কানক। এছাড়া চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে কয়েক লাখ মানুষ।

হুবেই প্রদেশের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে নতুন করে ৬৩০ আক্রান্ত হয়েছে। এ নিয়ে প্রদেশটিতে আক্রান্তের সংখ্যা হয়েছে ৬৪ হাজার ৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় হুবেই প্রদেশে ৯৬ জন মারা গেছে। এ নিয়ে প্রদেশটিতে প্রাণ হারিয়েছে ২ হাজার ৩৪৬ জন। এছাড়া ১ হাজার ৭৪২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।

হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি সামুদ্রিক খাদ্য ও মাংসের বাজার থেকে এই করোনা ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভাইরাসটি যাতে ছড়িয়ে না যায়, সেজন্য চীন হুবেই প্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে। ওই অঞ্চলের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে চীনসহ বাইরের বিশ্বের।

এ পর্যন্ত করোনাভাইরাসে চীনে ৭৬ হাজার ৯৩৬ জন, জাপানে ৭৫১ জন, দক্ষিণ কোরিয়ায় ৫৫৬ জন, সিঙ্গাপুরে ৮৯ জন, হংকংয়ে ৭০ জন, ইটালিতে ৫১ জন, থাইল্যান্ডে ৩৫ জন, যুক্তরাষ্ট্রে ৩৫ জন, ইরানে ২৮, তাইওয়ানে ২৬ জন, অস্ট্রেলিয়ায় ২৩ জন, মালয়েশিয়ায় ২২ জন, জার্মানিতে ১৬ জন, ভিয়েতনামে ১৬ জন, ফ্রান্সে ১২ জন, আরব আমিরাতে ১১ জন, ম্যাকাওয়ে ১০ জন, কানাডায় ৯ জন, যুক্তরাজ্যে ৯ জন, ফিলিপাইনে ৩ জন, ভারতে ৩ জন, রাশিয়ায় ২ জন, স্পেনে ২ জন, বেলজিয়ামে ১ জন, কম্বোডিয়ায় ১ জন, মিশরে ১ জন, ফিনল্যান্ডে ১ জন, ইসরাইলে ১ জন, লেবাননে ১ জন, নেপালে ১ জন, শ্রীলঙ্কায় ১ জন, সুইডেনে ১ জন আক্রান্ত হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: