শনিবার, ১১ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কমিটি ভেঙে দেওয়ায় বিএনপি কার্যালয়ে ছাত্রদলের তালা



নিউজ ডেস্ক:: মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার প্রতিবাদে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। মঙ্গলবার সকাল ১১টার দিকে কার্যালয়ের গেটে তালা দিয়ে সামনে অবস্থান নেন তারা।

ছাত্রদলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা মধ্যে কয়েকজন কার্যালয়ের নিচতলায় অনশনে বসেছেন। তারা বলেন, ছাত্রদলের কমিটি ভেঙে দেওয়ার ঘোষণা প্রত্যহার করে তিনটি প্রস্তাবের ভিত্তিতে নতুন কমিটি করতে হবে। সেগুলো হলো- বয়সের সীমারেখা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠন এবং কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজের সমন্বয়ে কেন্দ্রীয় কমিটি গঠন।

২০১৪ সালের ১৪ অক্টোবর ছাত্রদলের সর্বশেষ কমিটি গঠন করা হয়। রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে গঠিত ওই আংশিক কমিটিতে ১৫৩ জন সদস্য ছিলেন। দীর্ঘদিন পর সেই কমিটি পূর্ণাঙ্গ করে ৭৩৬ জনকে পদ দেওয়া হয়। ওই কমিটি নিয়েও ক্ষোভের সৃষ্টি হয়েছিল।

এরপর গত ৬ জুন ছাত্রদলের ওই মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। একই সঙ্গে নতুন কাউন্সিলে প্রার্থিতার জন্য তিনটি যোগ্যতা নির্ধারণ করে দেওয়া হয়। সেগুলো হলো- প্রার্থীকে ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে, তাকে অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে। ২০০০ সালের পরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নতুন কাউন্সিল গঠনের জন্য সংগঠনটির সাবেক নেতাদের নিয়ে সোমবার তিনটি কমিটিও করে দেয় বিএনপি।

কিন্তু কমিটি ভেঙে দেওয়া ও প্রার্থিতার জন্য বয়সের শর্ত দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এর কিছুক্ষণ পর কার্যালয়ের সামনে আসেন- ছাত্রদলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল। কিন্তু বিক্ষোভের মধ্যে তারা অফিসে প্রবেশ করতে পারেননি। পরে তাদের নয়া পল্টনে হোটেল ভিক্টোরিয়া সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসুস্থ অবস্থায় কার্যালয়ের ভেতরে আছেন। সেখানে গত কয়েকদিন ধরে তার চিকিৎসা চলছে। এছাড়া বিক্ষোভ শুরুর আগে কার্যালয়ে প্রবেশ করেন ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকন ও আজিজুল বারী হেলাল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: