শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হয়েছে সোনিয়া গান্ধী। শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পাঁচটি জোনের পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় আলোচনা করেই নির্বাচন করা হয় সোনিয়া গান্ধীকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচন করা হয়।

এর আগে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে ইস্টার্ন জোনাল কমিটিতে নাম ছিল সোনিয়া গান্ধীর এবং ওয়েস্টার্ন জোনাল কমিটিতে ছিলেন রাহুল। কিন্তু তারা বৈঠকে থাকেননি। বৈঠক ছাড়ার সময় সোনিয়া সাংবাদিকদের বলে যান যে তাঁদের নাম ভুলবশত জোনাল কমিটিতে উঠে গিয়েছে। এই আলোচনায় তাঁরা অংশ নেবেন না বলে জানান।

সাদার্ন জোনাল কমিটিতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, আনন্দ শর্মা, মুকুল ওয়াসনিকের মতো নেতারা। নর্দান জোনাল কমিটিতে আছেন রজনী পাটিল, প্রিয়াঙ্কা গান্ধী এবং চিদম্বরমের মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়ে সভাপতির পদে ইস্তফা দেন রাহুল গান্ধী। ইস্তফাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য কংগ্রেসের প্রবীণ নেতারা বারবার আর্জি জানানো সত্ত্বেও, রাহুল নিজের সিদ্ধান্তে অটল থাকেন। রাহুলের অনমনীয় মনোভাবের কারণে দলের একাংশ প্রিয়াঙ্কা গান্ধীকে এই পদে দেখতে চান। ঘুরেফিরে সনিয়া গান্ধীর নামও আসে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: