বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ওয়ানডে অধিনায়ক তামিম



সব জল্পনাকল্পনা দূর করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেয়া হলো বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে। তার অধীনে সামনের দিনগুলোতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে খেলবে বাংলাদেশ দল।

আজ (রোববার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সভাশেষে জানানো হয়েছে এ সিদ্ধান্ত। দ্বিতীয় দফায় তামিমের অধিনায়কত্বের শুরুটা হবে পাকিস্তান সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ দিয়ে।

বোর্ডের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত, তামিমই থাকবেন ওয়ানডে অধিনায়ক। তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, দীর্ঘ মেয়াদেই দায়িত্ব দেয়া হয়েছে তামিমকে। কোনো নির্দিষ্ট সময়সীমার কথা বলেননি বিসিবি সভাপতি।

গত বৃহস্পতিবার সবাইকে অবাক করে দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। পরে শুক্রবার তার অধীনে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। ফলে একপ্রকার বাধ্য হয়েই নতুন অধিনায়ক খুঁজতে শুরু করে বিসিবি।

প্রাথমিকভাবে বোঝাই গিয়েছিল, মাশরাফির রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করার দৌড়ে এগিয়ে থাকবেন তিন সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল। এদের মধ্যে মাহমুদউল্লাহ আবার টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ায়, তার দিকেই পাল্লা ভারী ছিলো।

তবে শেষপর্যন্ত মাহমুদউল্লাহ নয়, তামিমকেই বেছে নিয়েছে বোর্ড। এর আগে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব করেছেন তামিম। সে সিরিজের তিন ম্যাচে মাত্র ২১ রান করেছিলেন তিনি, দলও হোয়াইটওয়াশ হয়েছিল ০-৩ ব্যবধানে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: