রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

এশিয়ার সবচেয়ে বড় ক্রুশ হচ্ছে পাকিস্তানে



full_1788051409_1432462463আন্তর্জাতকি ডেস্ক: পাকিস্তানের করাচি শহরে সংখ্যালঘুদের উপর হামলার সাক্ষী হিসেবে ক্রুশ তৈরি করছে দেশটির খ্রিস্টান সম্প্রদায়। এটি এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ক্রুশ এবং বুলেট প্রুফ হিসেবে তৈরি করা হচ্ছে।

১৪০ ফুটের ক্রুশটি গোরা খ্রিস্টান কবরস্থানে তৈরি হচ্ছে। পাকিস্তানের খ্রিস্টান ব্যবসায়ী পারভেজ হেনরি গিল স্বপ্নে দেখেন খ্রিস্টান সম্প্রদায়ের জন্য স্রষ্টা তাকে ক্রুশ তৈরি করতে বলছেন। স্বপ্ন বাস্তবায়ন করতেই তিনি ৯০ শতাংশ মুসলিম দেশে এশিয়ার সবচেয়ে বড় ক্রুশ তৈরি করছেন।

পারভেজ হেনরি গিল ক্রুশ সম্পর্কে বলেন, ‘ক্রুশে গিয়ে মানুষ শান্তি পাবে। চিন্তা মুক্ত হয়ে ঘরে ফিরবে।’

ক্রুশে কাজ করা মুসলিম শ্রমিক মোহাম্মদ আলী জানান ষ্টার জন্য ক্রুশ তৈরি করছেন। তিনি দিনে ১৪ ঘণ্টা করে সপ্তাহে ৭ দিনই কাজ করেন।

করাচিতে ২১ মিলিয়ন মানুষ বসবাস করেন তার মধ্যে ১ মিলিয়ন খ্রিস্টান সম্প্রদায়ের।

পাকিস্তানে খ্রিস্টানরা বরাবরই অবহেলিত। ২০১৩ সালে করাচির এক চার্চে আত্মঘাতী বোমা হামলায় ১০০ জন মারা যায়। সেই কথা মাথায় রেখেই ক্রুশটি বুলেট প্রুফ হিসেবে তৈরি করা হচ্ছে বলে জানান পারভেজ হেনরি গিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: