শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল



আন্তর্জাতিক ডেস্ক:: বাবরি মসজিদ নিয়ে চলমান আলোচনার মধ্যেই দেশটিতে এবার একটি পুরোনো খবর নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। আর সেটি হলো আগ্রার বিখ্যাত তাজমহল। খবরটি গত বছরের ফেব্রুয়ারি মাসের হলেও আবার খবরটি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

পুরোনো এই খবরটি নতুন করে অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে আশঙ্কা প্রকাশ করছেন। তাঁদের মনে প্রশ্ন, বিজেপি সরকার কি ভারতীয় উপমহাদেশের অন্যতম ঐতিহ্য শ্বেত পাথরের এই স্থাপনাটিকে ধংস করতে চাইছে?

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছিল, তৎকালীন দেশটির এক সাংসদ দাবি করেন, বাবরি মসজিদের মতো আগ্রায় নির্মিত তাজমহলও নাকি একটি মন্দিরের উপর প্রতিষ্ঠা করা হয়েছিল। আর খুব তাড়াতাড়ি এই বিখ্যাত তাজমহলকে ‘তাজ মন্দির’ বানানো হবে।

তৎকালীন বিজেপি সাংসদ ভিনয় কাতিয়ার বলেছিলেন, ১৭ শতকে মুঘল সম্রাট শাহজাহান তাঁর স্ত্রী মমতাজের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে ভারতের উত্তর প্রদেশের আগ্রায় একটি মন্দিরের জমিতে তাজমহলটি নির্মাণ করেছেন। তাই তাজমহলটি খুব দ্রুত মন্দিরে রূপান্তর করা হবে। ভিনয় বলেন, ‘এটি আমাদের মন্দির ছিল। তাজমহলটিকে খুব দ্রুত মন্দিরে রূপান্তরিত করা হবে।’

সংবাদটি শেয়ার করুন

Developed by: