বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

এক ভাষণে ট্রাম্পের ২০ মিথ্যা



আন্তরাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নর্থ ক্যারোলিনা অঙ্গরাজে দেয়া এক ভাষণে ২০টি মিথ্যা বলেছেন এক মার্কিন সংবাদ মাধ্যম জানিয়েছে। মার্কিন নিউজ চ্যানেল সিএনএন শুক্রবার জানায়, নর্থ ক্যারোলিনায় বুধবার ট্রাম্প যে ভাষণ দিয়েছেন তা তার শাসনামলের দ্বিতীয় দীর্ঘতম বক্তৃতা। ৯০ মিনিটেরও বেশি সময় ধরে দেয়া ওই বক্তৃতায় ট্রাম্প মোট ২০টি মিথ্যা কথা বলেছেন।

মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিষয়াদিতে ট্রাম্পের মিথ্যাচার শনাক্ত করার জন্য ‘ফ্যাক্ট চেকার’ বা সত্য শনাক্তকরণ নামের একটি পেজ খুলেছে। সেখানে ট্রাম্পের মিথ্যাচার তুলে ধরে এ ব্যাপারে প্রকৃত সত্য তুলে ধরছে দৈনিকটি।

ওয়াশিংটন পোস্ট মার্কিন প্রেসিডেন্টের প্রতিদিনের বক্তব্য বিশ্লেষণ করে বলেছে, ডোনাল্ড ট্রাম্প প্রতি ২৪ ঘণ্টায় আটটি করে মিথ্যা কথা বলেন। মার্কিন প্রেসিডেন্টের মিথ্যাচার বিশ্লেষণ করে পর্যবেক্ষকরা বলছেন, আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভের ব্যাপারে মারাত্মক উদ্বেগের কারণেই ট্রাম্প একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন।

ট্রাম্পের উল্টাপাল্টা ও অপ্রাসঙ্গিক কথাবার্তা, মিথ্যাচার ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্যের কারণে অনেক মার্কিন রাজনীতিবিদ বলছেন, ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখেন না।

সূত্র: পার্সটুডে

সংবাদটি শেয়ার করুন

Developed by: