শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু



নিউজ ডেস্ক:: একাদশ শ্রেণিতে ভর্তির জন্য দ্বিতীয় দফায় আবেদন করার সুযোগ শুরু হয়েছে বুধবার (১৯ জুন) থেকে। বুধ ও বৃহস্পতিবার (২০ জুন) দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। এরপর শুক্রবার (২১ জুন) রাতে নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হবে। এই দফায় যারা নির্বাচিত হবেন তাদের ২২ ও ২৩ জুন ভর্তি নিশ্চায়ন করতে হবে।

মঙ্গলবার (১৮ জুন) শেষ হয়েছে একাদশে প্রথম দফার ভর্তি নিশ্চায়নের সময়। প্রথম দফায় ১০ লাখেরও বেশি শিক্ষার্থী বিভিন্ন কলেজে ভর্তি নিশ্চায়ন করেছেন। বাদ রয়েছেন এক লাখেরও বেশি শিক্ষার্থী। তবে ঢাকা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে ভর্তি নিশ্চায়ন করা কিংবা বাদ পড়া শিক্ষার্থীদের নির্দিষ্ট সংখ্যা এখনো জানানো হয়নি।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, বুধবার সন্ধ্যার আগে নিশ্চয়ন করা শিক্ষার্থীদের সঠিক সংখ্যাটি জানা যাবে।

প্রসঙ্গত, ২৪ জুন রাত ৮টার পর থেকে তৃতীয় দফায় কলেজে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। আগামী ২৫ জুন রাতে প্রকাশ করা হবে আবেদনের ফল। আগামী ২৭ থেকে ৩০ জুন ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং জুলাই মাসের প্রথম দিন শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস।

সংবাদটি শেয়ার করুন

Developed by: