শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু



নিউজ ডেস্ক:: একাদশ শ্রেণিতে ভর্তির জন্য দ্বিতীয় দফায় আবেদন করার সুযোগ শুরু হয়েছে বুধবার (১৯ জুন) থেকে। বুধ ও বৃহস্পতিবার (২০ জুন) দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। এরপর শুক্রবার (২১ জুন) রাতে নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হবে। এই দফায় যারা নির্বাচিত হবেন তাদের ২২ ও ২৩ জুন ভর্তি নিশ্চায়ন করতে হবে।

মঙ্গলবার (১৮ জুন) শেষ হয়েছে একাদশে প্রথম দফার ভর্তি নিশ্চায়নের সময়। প্রথম দফায় ১০ লাখেরও বেশি শিক্ষার্থী বিভিন্ন কলেজে ভর্তি নিশ্চায়ন করেছেন। বাদ রয়েছেন এক লাখেরও বেশি শিক্ষার্থী। তবে ঢাকা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে ভর্তি নিশ্চায়ন করা কিংবা বাদ পড়া শিক্ষার্থীদের নির্দিষ্ট সংখ্যা এখনো জানানো হয়নি।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, বুধবার সন্ধ্যার আগে নিশ্চয়ন করা শিক্ষার্থীদের সঠিক সংখ্যাটি জানা যাবে।

প্রসঙ্গত, ২৪ জুন রাত ৮টার পর থেকে তৃতীয় দফায় কলেজে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। আগামী ২৫ জুন রাতে প্রকাশ করা হবে আবেদনের ফল। আগামী ২৭ থেকে ৩০ জুন ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং জুলাই মাসের প্রথম দিন শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস।

সংবাদটি শেয়ার করুন

Developed by: