রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

উপশহরে অগ্নিকাণ্ডের ভুল তথ্যে ফায়ার সার্ভিসকে বিভ্রান্ত



নিউজ ডেস্ক:: শনিবার রাত পৌনে ১০ টায় ‘উপশহর সি ব্লক ৮ নাম্বার রোডে আগুন লেগেছে’ বলে সিলেট ফায়ার সার্ভিসে ফোন। ফোনকল পেয়ে ৫-৭ মিনিটের মাথায় ঠিকানার কাছাকাছি উপস্থিত ফায়ার সার্ভিস। কিন্তু না! আগুনের তো দেখা নেই!

ফায়ার সার্ভিসের গাড়ী দেখে এগিয়ে যান উপশহর এলাকার বাসিন্দারা। ঘটনা শুনে তারাও আশ্চর্য হন। তারপরও ফায়ার সার্ভিসের সাথে ঠিকানা খুঁজতে শুরু করেন স্থানীয় লোকজন। কিন্তু পাবেন কোথায়, উপশহরে সি ব্লক ৮ নাম্বার রোডই তো নেই!

এখান থেকে তামিমুল করিম হৃদয় নামের একজন ফায়ার সার্ভিসের কাছ থেকে ‘০১৭১৪-১৩২৩৯৭’ নাম্বারটি নিয়ে কল দিলে ওপাশ থেকে জানানো হয় আগুনের ঘটনা ‘ই ব্লকে’। ভোঁ ভোঁ করে ফায়ার সার্ভিসের গাড়ী বহর ছুটে ‘ই ব্লকে’। কিন্তু ঠিকানা তো পাওয়াই যায় না! আবার ওই নাম্বারে কল দেন তামিমুল করিম হৃদয়। তখন ওপাশ থেকে বলে- ‘লাগতোনা লাগতোনা যাগি’!

অতঃপর কি আর করা! ফেরত আসে ফায়ার সার্ভিসের গাড়ী। কিন্তু এমন গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে তামাশা করা নিয়ে অনেকের কাছ থেকে ঝরে পড়লো ঘৃণা এবং আক্ষেপ। অনেকের সাথে নিজের ফেসবুক স্ট্যাটাসে নিজের সেই ঘৃণা এবং আক্ষেপ তুলে ধরলেন তামিমুল করিম হৃদয়।

নিজের ফেসবুক স্ট্যাটাসে তামিমুল করিম হৃদয় লেখেন:

‘‘ফাইজলামির একটা লিমিট থাকা উচিত। এক কুলাংগার 01714132397 এই নাম্বার থেকে ফায়ার সার্ভিসে ফোন করে জানিয়েছে উপশহর সি ব্লক ৮ নাম্বার রোডে আগুন লেগেছে।

ফায়ার সার্ভিসের গাড়ি সাইরোন বাঁজিয়ে সি ব্লকে এসে থামে। ফায়ার সার্ভিসের গাড়ি দেখে এগিয়ে যাই। ঠিকানা খুঁজতে শুরু করি। আদতে সি ব্লক ৮ নাম্বার রোডই নেই। যে নাম্বার দিয়েছিল ফোনে সেই নাম্বারে যোগাযোগ করা হলে ই ব্লক বলে জানানো হয়। তারাতারি ই ব্লকে আমরা চলে যাই। ই ব্লকে গিয়ে আবার ফোন দেয়া হলে বলে, ‘লাগতোনা লাগতোনা যাগি’!!!

কেমন লাগে?
এই নাম্বারের মানুষটাকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া উচিত। আতংক ছড়িয়ে পড়েছিল সর্বত্র, ফায়ারম্যানদের এমন বিভ্রান্ত করার বিচার অবশ্যই হতে হবে।”

এদিকে আগুন লাগার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা ওই নাম্বারের বিরুদ্ধে আইনি সহায়তা নিতে যাচ্ছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সিলেটের উপ পরিচালক মো. মজিবুর রহমান চৌধুরী জানান- যে নাম্বার থেকে কল করে ভুল তথ্য দিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা হয়েছে ওই নাম্বারের বিরুদ্ধে আগামীকাল (রোববার) জিডি করবে ফায়ার সার্ভিস। অবশ্যই এদের শাস্তি হওয়া জরুরী। যাতে এ ধরণের সুযোগ আর কেউ না পায় এবং জনগুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে কেউ যেন ফাজলামো করতে না পারে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: