মঙ্গলবার, ২ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

‘ঈদকে সামনে রেখে সড়ক পথে নেয়া হবে কার্যকর ব্যবস্থা’



13. kaderনিউজ ডেস্ক::
আগামী ঈদে সড়ক পথে যাতে নিরাপদে যাত্রী নির্বিঘ্নে বাড়ি যেতে পারে সেই লক্ষ্যে সব কার্যকরী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সড়কপথে দুর্ঘটনা রোধে দেশের তরুণ সমাজকে এগিয় আসার আহ্বান জানান তিনি।

আজ শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন ক্লাবের ১৯তম জেলা কনভোকেশনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে সেতমন্ত্রী এসব কথা বলেন। ভারতের সঙ্গে স্থলসীমা চুক্তি পাশ হওযা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, স্থল সীমান্ত চুক্তির পাশাপাশি ভারতের সঙ্গে তিস্তার পানি বন্টন নিয়ে যে সমস্য আছে শিগগিরই সেটারও সমাধান হবে।

সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের দেশের সড়ক যোযোযোগের বিভিন্ন উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে বলেন, ঢাকার সাথে দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে যেসব কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে তা ২০১৯ সালের মধ্যে সম্পন্ন হবে। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা ময়মনসিংহ সড়কের চার লেনের কাজ দ্রুতই সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ঢাকা মেট্রোরেল ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজ শুরু হয়েছে। নির্ধারিত সময়ের আগেই যাতে সব উন্নয়ন কাজ সম্পন্ন হয় সেই লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে বলে মন্ত্রী মন্তব্য করেন।

সড়ক দুর্ঘটনা রোধ ও যানজট নিরসনে বিশেষ করে সচেতনতামূলক কার্যক্রমে সারা বাংলাদেশের তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, এই সামাজিক আন্দোলনে শরীক হতে তরুণ সমাজ ছাড়াও সচেতন সকল নাগরিক সমাজকে বিশেষ দায়িত্ব নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: