মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ইসরায়েলের হাতে আটক ৯৫ ভাগ ফিলিস্তিনি শিশুই নির্যাতনের শিকার



আন্তর্জাতিক ডেস্ক:: ইসরায়েলের হাতে আটক হওয়া ৯৫ ভাগ ফিলিস্তিনি শিশুই নির্যাতনের শিকার। সাম্প্রতিক আন্তর্জাতিক গণমাধ্যমের প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। ফিলিস্তিনি তথ্যমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, ইসরায়েলি সেনাদের হাতে আটক হওয়া ফিলিস্তিনি শিশুদের মারধর, লাথি, চোখ বেঁধে রাখাসহ নানাভাবে নির্যাতন করা হয়। তাদের পরিবারের কোন লোকজন বা আইনজীবীদের উপস্থিতি ছাড়াই হ্যান্ডকাফ পরিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী, বেশিরভাগ সময়ই মধ্যরাতে আটক হওয়া ফিলিস্তিনি শিশুদের বিরুদ্ধে এসব সহিংসতা চালায় ইসরায়েলি সেনারা। বেশিরভাগ ক্ষেত্রেই স্কুলগামী শিশুদের টার্গেট করে অভিযান চালায় ইসরায়েলি সেনারা। তারা দখলকৃত জেরুজালেম শহর এবং ফিলিস্তিনি বিভিন্ন গ্রাম, শহর এবং পশ্চিমতীরের বিভিন্ন ক্যাম্পের প্রবেশদ্বারে থাকা চেকপয়েন্ট থেকেই এসব শিশুদের আটক করে নিয়ে যায়।

ওই প্রতিবেদন অনুযায়ী, ২০১৫ সাল পর্যন্ত ইসরায়েলি সেনাদের হাতে বন্দী শিশুর সংখ্যা ৭শ জন।২০১৭ সালের অক্টোবরের শুরুর দিক পর্যন্ত এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার।২০১৭ সালে ১ হাজার ৪৬৭ শিশুকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী। অপরদিকে, ২০১৮ সালে এক হাজার ৬৩ জন এবং ২০১৯ সালের প্রথম দুই মাসে ১১৮ শিশুকে গ্রেফতার করা হয়েছে। ২০০০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ১৬ হাজার ফিলিস্তিনি শিশুকে আটক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: