মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ইরানের সংস্কৃতি ও ধর্মের সঙ্গে ‘আত্মসমর্পণ’ শব্দটি বেমানান: রুহানি



আন্তর্জাতিক ডেস্ক:: আত্মসমর্পণ শব্দটি ইরানের সংস্কৃতি ও ধর্মের সঙ্গে বেমানান জানিয়ে দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানের জনগণ যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ও অর্থনৈতিক কোনো চাপের কাছে নতিস্বীকার করবে না।

তেহরানে রাজনৈতিককর্মীদের সঙ্গে মতবিনিময়কালে রুহানি বলেন, ইরানি জনগণের সংস্কৃতিতে আত্মসমর্পণ নামে কোনো শব্দ নেই। ইরানের সংস্কৃতি ও ধর্মের সঙ্গে আত্মসমর্পণ শব্দটি বেমানান।

যুক্তরাষ্ট্র ইরানে কোনো আগ্রাসন চালালে ইরানি জনগণ দৃঢ় সংকল্পের মাধ্যমে তা প্রতিহত করবে জানিয়ে রুহানি বলেন, ইরানি জনগণ আগ্রাসী শক্তিগুলোর সামনে কখনও মাথানত করেনি এবং ভবিষ্যতেও করবে না।

যুক্তরাষ্ট্রের বারবার নিষেধাজ্ঞার কারণে ইরানের অর্থনৈতিক অবস্থার অবনতি হয়েছে বলেও জানান তিনি। রুহানি বলেন, ইরাকের সঙ্গে ১৯৮০-৮৮ সালের যুদ্ধের সময়ের চেয়েও পরিস্থিতি এখন সংকটময়।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্র উপসাগরে বিমানবাহী রণতরী এবং যুদ্ধবিমান মোতায়েন করে উত্তেজনার মাত্রা বাড়িয়েছে। ইউএসএস আব্রাহাম লিংকন বৃহস্পতিবার সুয়েজ খালের ভেতর দিয়ে অগ্রসর হচ্ছিল বলে জানিয়েছে মার্কিন সেন্ট্রাল কমান্ড।

এরই মধ্যে কাতারের আল উদেইদ মার্কিন ঘাঁটিতে বেশ কয়েকটি বি-৫২ বোমারু বিমান পৌঁছেছে। মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর ওপর ইরানের সম্ভাব্য হামলার হুমকি মোকাবেলায় এসব পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়। তেহরানের কাছ থেকে হুমকির মাত্রা সম্পর্কে সুস্পষ্ট কিছু বলেননি মার্কিন কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: