শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ইনিংস ঘোষণা ভারতের, কঠিন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক:: মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় দিনেই ৩৪৩ রানে এগিয়ে গিয়েছিল ভারত। দেখার বিষয় ছিল তৃতীয় দিন সকালে লিডটাকে কোথায় নিয়ে ঠেকায় তারা। বিশেষ করে রবিন্দ্র জাদেজা ৬০ রানে অপরাজিত থাকায়, তার ব্যাটেই নির্ভর করছিল অনেক কিছু।

তবে তৃতীয় দিন আর ব্যাটিংয়ে নামছে না স্বাগতিকরা। বরং ইনিংস ঘোষণা করে দিয়েছে আগের দিনে করা ৬ উইকেটে ৪৯৩ রানেই। ফলে প্রথম ইনিংসে ৩৪৩ রানের বিশাল লিড পেয়েছে ভারত। এই রান অতিক্রম করে ভারতের সামনে লক্ষ্য ছুড়ে দেয়ার কঠিন চ্যালেঞ্জ এখন বাংলাদেশের সামনে।

বৃহস্পতিবার সকালে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। একদিন পর শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ও ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট করতে নামছে তারা। এবার মিশন বেশ কঠিন। কেননা ইনিংস পরাজয় এড়াতেই করতে হবে অন্তত ৩৪৩ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা কতটা কঠিন তা প্রথম দুই দিনেই হারে হারে টের পেয়ে গেল টাইগাররা। ম্যাচের তিন দিন বাকি থাকতেই জয়ের সুবাতাস পেতে শুরু করেছে ভারত। প্রথম ইনিংসের ব্যাটিং দৈন্যতা বজায় আজকের মধ্যেই ফলাফল চলে আসতে পারে এই ম্যাচে।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৫০ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বেশ কয়েকবার জীবন পেয়েও ৪৩ রানের বেশি করতে পারেননি মুশফিকুর রহীম। অধিনায়ক মুমিনুল হক খেলেন ৩৭ রানের ইনিংস। এছাড়া আর কেউই তেমন কিছু করতে পারেননি।

জবাবে ভারতের ইনিংসে মায়াঙ্ক আগারওয়াল একাই টপকে গেছেন বাংলাদেশের করা ১৫০ রানকে। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলে তিনি করেছেন ২৪৩ রান। এছাড়া আজিঙ্কা রাহানে ৮৬, রবিন্দ্র জাদেজা ৬০*, চেতেশ্বর পুজারা ৫৪ রান করলে ৬ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে তারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: