শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আ. লীগের ধর্মনিরপেক্ষতার অপর নাম ধর্মহীনতা



1. dr. moeenনিউজ ডেস্ক::
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, বিএনপির মধ্যে ধর্মনিরপেক্ষতা আছে। সেটা হলো বিশ্বের সকল ধর্মের মানুষকে সমান চোখে দেখা। আর আওয়ামী লীগের ধর্মনিরপেক্ষতার অপর নাম হচ্ছে ধর্মহীনতা।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের আয়োজনে ‘ মহান বিজয় দিবস পালন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ ‘শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপি বাংলাদেশীদের অধিকার নিয়ে কথা বলে বাঙালিদের নয়। বাংলাদেশী জাতীয়তাবাদ এ দেশের সকল মানুষকে সমান স্তরে নিয়ে এসেছে।

তিনি আরও বলেন, বিএনপির ভিতরে কিছু বুদ্ধিজীবী আধুনিক হতে গিয়ে অনেক কিছু আবেগে বলে ফেলে।

সাবেক এ মন্ত্রী বলেন, ৪৩ বছর পরও আজও প্রশ্ন তোলা হয় স্বাধীনতার চেতনা কি ছিল এবং সেটা আছে কিনা। আমার মনে হয় পৃথিবার আর একটি দেশে এটা খুঁজে পাওয়া যাবে না।

যারা যুক্তি দিয়ে কথা বলেন সরকার তাদের বিরুদ্ধে মামলা দেবে এতে অবাক হবার কিছু নেই মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, ‘যুক্তি দিয়ে কথা বললে তা খণ্ডণ করতে না পেরে গায়ের জোরে মোকাবেলা করার চেষ্টা করছে সরকার।

তিনি বলেন, এটা স্বৈরাচারী সরকারের চরিত্রের বহিঃপ্রকাশ মাত্র।

মঈন খান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এদেশে স্বৈরাচার ও একদলীয় শাসন বেশিদিন চলতে পারে না। অচিরেই জনগণ আন্দোলনের মাধ্যমে তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করে একটি গণপ্রতিনিধিত্বশীল সংসদ ও সরকার কায়েম করবে।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল ও বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: