সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি



নিউজ ডেস্ক:: আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি করেছে কর অঞ্চল সিলেট। শনিবার (৩০ নভেম্বর) সকালে নগরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদমিনারে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিকুর রহমান পিএএ।

র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেট কার্যালয়ে গিয়ে সমবেত হয়। র‌্যালি পরবর্তী অনুষ্ঠানে সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন, সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা এবং কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির।

এসময় বক্তারা বলেন, সমাজ বিনির্মাণ সুন্দর না হলে কেউই বসবাসে নিরাপদবোধ করবো না। তাই সমাজে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। আর সমাজটাকে সুন্দর ও নিরাপদ করতে হলে প্রয়োজন ত্যাগ। সেই ত্যাগের নামই হচ্ছে আয়কর। নিজে ভাল থাকতে সুন্দর সমাজ বিনির্মাণে এবং দেশের উন্নয়নে সকলকে আয়কর প্রদানের আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাইদ সুহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ, উপ কর কমিশনার সা-আদ উল্লাহ ও আবু সাঈদ, দীর্ঘ মেয়াদি করদাতা আফতাব চৌধুরী, আয়কর আইনজীবী সমিতির সভাপতি আবুল ফজল প্রমুখ।

২০১৯-২০ অর্থ বছরে ৯৬৪ কোটি টাকা কর আদায় ও ৪০ হাজার নতুন করদাতা সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়ে পথচলা সিলেট কর অঞ্চলের। এরই মধ্যে নভেম্বর পর্যন্ত ১৯০ কোটি কর আদায় হয়েছে। নতুন করদাতা করা হয়েছে ২২ হাজার। এরআগে ১৪ থেকে ২০ নভেম্বর সিলেটে সপ্তাহব্যাপী মেলা থেকেই ৪৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৪২ টাকা আদায় হয়েছে। মেলা থেকে নতুন করদাতা হয়েছেন ৯১১ জন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: