শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আসন হারালেন অস্ট্রেলিয়ার সেই সমালোচিত সিনেটর



আন্তর্জাতিক ডেস্ক:: নিউজিল্যান্ডে দুই মসজিদে হামলা চালিয়ে ৫১ জনকে হত্যার ঘটনার পর আলোচনায় আসেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেসার অ্যানিং। ওই হামলার জন্য নিউজিল্যান্ডের অভিবাসন নীতিমালাকে দায়ী করেছিলেন তিনি। হামলার জন্য মুসলিম অভিবাসনকে দায়ীকারী বর্ণবাদী এই সিনেটর নির্বাচনে তার আসন হারিয়েছেন।

অ্যানিং শনিবার তার পার্টি থেকে মনোনয়নের জন্য আশাবাদী ছিলেন। তবে তার পার্টি থেকে তিনি নির্বাচিত হননি।

উল্লেখ্য, ফ্রেসার অ্যানিং নিউজিল্যান্ডের গণহত্যার কয়েক ঘণ্টা পর মুসলিম অভিবাসনের বিরুদ্ধে মন্তব্য করে ব্যাপক নিন্দা কুড়ান। তার মাথায় একটি কাঁচা ডিম ভেঙে প্রতিবাদ জানায় একজন কিশোর এবং তিনি কিশোরকে শারীরিকভাবে আঘাত করে আরো সমালোচনার মুখোমুখি হন।

সূত্র: এপি

সংবাদটি শেয়ার করুন

Developed by: