সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আমেরিকায় মুসলিম ও অমুসলিমদের ব্যতিক্রমধর্মী সেহরি উৎসব



আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সবচেয়ে বড় শহর ডেট্রয়েট। সেখানে মুসলিম-অমুসলিমরা একসঙ্গে সেহরি গ্রহণ করেছেন। গত শনিবার সেহরি অনুষ্ঠানে প্রায় ১০ হাজার দর্শনার্থী অংশগ্রহণ করেছেন।

অবশ্য এ সম্প্রীতি এবারই প্রথম নয়, এর আগেও একই রকম আয়োজন করেছিল ডেট্রয়েট শহরের বাসিন্দারা।এই দ্বিতীয় বার্ষিক সেহরি অনুষ্ঠানে হাজার হাজার মুসলিম ও অমুসলিম অংশগ্রহণ করেছেন বলে জানা গেছে।স্থানীয়রা নানা ধর্মের এ উৎসবকে সৌহার্দ ও সম্প্রীতি স্থাপনের দৃষ্টান্ত হিসেবে স্বাগত জানিয়েছেন।

এ বিষয়ে তারা জানান, মুসলিমদের সেহরি উৎসবে সমাজের বিভিন্ন শ্রেণি ও ধর্মের মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক তৈরি করে। অমুসলিমরাও এ সম্পর্কে যুক্ত হতে চায়। তাই এ আয়োজনের উদ্দেশ্য।

আয়োজনে উপস্থিত মুসলিমরা জানান, এমন আয়োজন বারবার করতে আগ্রহী আমরা। এ উদ্যোগের ফলে মুসলিমদের সঙ্গে ডেট্রয়েট শহরসহ বেশ কিছু শহরের অমুসলিমদের মাঝে সুন্দর সম্পর্ক তৈরি হয়েছে।

সেহরি উৎসব উপলক্ষে অনুষ্ঠানস্থলে মধ্যপ্রাচ্য ও কানাডার বিভিন্ন খাদ্যসামগ্রীসহ ২২টি দোকানে উপস্থাপন করা হয়েছে। জানা গেছে, পবিত্র রমজান মাসের প্রত্যেক শুক্র ও শনিবার এ উৎসব পালন করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: