বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «   যুক্তরাজ্যে ১ দিনে ৫৬২ জনের মৃত্যু  » «   ক্লিনিকে ডাক্তার নেই, ফিরে যাচ্ছেন রোগীরা  » «   ৩ হাজার হাজতিকে মুক্তি দিচ্ছে সরকার  » «   সংকটে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা বিদেশি ক্রেতাদের  » «   সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «  

আমেরিকায় বোমা হামলার পরিকল্পনা, বাংলাদেশি যুবক গ্রেফতার



প্রবাস ডেস্ক:: ফ্লোরিডায় বোমা হামলার পরিকল্পনার অভিযোগে এক বাংলাদেশি-আমেরিকান যুবককে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্র্বের আইন মন্ত্রণালয়ের বরাতে ওয়াশিংটন পোস্ট জানায়, ২৩ বছর বয়সী গ্রেফতার সালমান রশিদ ‘ইসলামী আইন প্রতিষ্ঠা’ করতে চেয়েছিলেন।

তারা আরও জানায়, নর্থ মিয়ামি বিচের বাসিন্দা রশিদ একটি সহিংস অপরাধ ঘটাতে অপর এক ব্যক্তির সঙ্গে পরামর্শ করেছেন। রশিদ, মিয়ামি ডাডে কলেজ ও ব্রাওয়ার্ড কলেজের দুই ডিনকে হামলার পরিকল্পনা করছিলেন। এই প্রতিষ্ঠান থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। এক আন্ডারকাভার এফবিআই এজেন্টকে রশিদ বলেছেন ‘যত বড় সম্ভব’ হামলা করতে চান।

আদালতের নথি অনুসারে, রশিদ তার এক ফেসবুক পোস্টে ‘সহিংস পন্থায় গণতন্ত্র উৎখাত ও ইসলামিক আইন প্রতিষ্ঠা’র কথা বলেছেন। রাশিদের ফেসবুক পোস্ট পর্যালচনার পর ২০১৮ সালের এপ্রিলে রশিদের বিরুদ্ধে এফবিআই তদন্ত শুরু করে।

২০১৯ সালের মে মাসে রশিদ এক আন্ডারকাভার সোর্সকে ইসলামিক স্টেট (আইএস) সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে এবং ওই আইএস সদস্যদের তার হয়ে সন্ত্রাসী হামলা চালাতে বলেন। দোষী সাব্যস্ত হলে রশিদের সর্বোচ্চ ২০ বছরের কারাদণ্ড হতে পারে।

সূত্র : ওয়াশিংটন পোস্ট

সংবাদটি শেয়ার করুন

Developed by: