সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

আমেরিকায় বোমা হামলার পরিকল্পনা, বাংলাদেশি যুবক গ্রেফতার



প্রবাস ডেস্ক:: ফ্লোরিডায় বোমা হামলার পরিকল্পনার অভিযোগে এক বাংলাদেশি-আমেরিকান যুবককে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্র্বের আইন মন্ত্রণালয়ের বরাতে ওয়াশিংটন পোস্ট জানায়, ২৩ বছর বয়সী গ্রেফতার সালমান রশিদ ‘ইসলামী আইন প্রতিষ্ঠা’ করতে চেয়েছিলেন।

তারা আরও জানায়, নর্থ মিয়ামি বিচের বাসিন্দা রশিদ একটি সহিংস অপরাধ ঘটাতে অপর এক ব্যক্তির সঙ্গে পরামর্শ করেছেন। রশিদ, মিয়ামি ডাডে কলেজ ও ব্রাওয়ার্ড কলেজের দুই ডিনকে হামলার পরিকল্পনা করছিলেন। এই প্রতিষ্ঠান থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। এক আন্ডারকাভার এফবিআই এজেন্টকে রশিদ বলেছেন ‘যত বড় সম্ভব’ হামলা করতে চান।

আদালতের নথি অনুসারে, রশিদ তার এক ফেসবুক পোস্টে ‘সহিংস পন্থায় গণতন্ত্র উৎখাত ও ইসলামিক আইন প্রতিষ্ঠা’র কথা বলেছেন। রাশিদের ফেসবুক পোস্ট পর্যালচনার পর ২০১৮ সালের এপ্রিলে রশিদের বিরুদ্ধে এফবিআই তদন্ত শুরু করে।

২০১৯ সালের মে মাসে রশিদ এক আন্ডারকাভার সোর্সকে ইসলামিক স্টেট (আইএস) সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে এবং ওই আইএস সদস্যদের তার হয়ে সন্ত্রাসী হামলা চালাতে বলেন। দোষী সাব্যস্ত হলে রশিদের সর্বোচ্চ ২০ বছরের কারাদণ্ড হতে পারে।

সূত্র : ওয়াশিংটন পোস্ট

সংবাদটি শেয়ার করুন

Developed by: