রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

আফগানিস্তানে সেনা অভিযানে নিহত ১৬৭



Six nations prepare for major Helmand operationআন্তর্জাতিক ডেস্ক::
আফগানিস্তানে সেনা অভিযান ও সংঘর্ষে সেনা সদস্যসহ অন্তত ১৬৭ জন বিদ্রোহী নিহত হয়েছে। শনিবার সকালে দেওয়া আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে চীনা সরকারি বার্তা সংস্থা সিনহুয়া এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, গত দুই দিনে (৪৮ ঘণ্টা) সেনা অভিযান এবং সেনাবাহিনীর সঙ্গে তালেবান বিদ্রোহীদের সংঘর্ষে ১৫১ জন বিদ্রোহী নিহত হয়েছে। এ সময় শতাধিক বিদ্রোহী আহত হয়। এ ছাড়া অভিযানে সাত বিদ্রোহীকে আটক করা হয়েছে এবং সেনাবাহিনী অন্তত ১৫টি ল্যান্ডমাইন ও রাস্তার পাশে পুতে রাখা বোমা নিষ্ক্রিয় করেছে।

অন্যদিকে, অভিযান চলাকালে তালেবান বিদ্রোহীদের হামলা এবং ল্যান্ডমাইন ও রাস্তার পাশে পুতে রাখা বোমার বিস্ফোরণে ১৬ সেনা সদস্য নিহত হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। তবে তালেবানদের পক্ষ থেকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই দাবির ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

প্রসঙ্গত, আফগান সেনাবাহিনী পরিচালিত তালেবানবিরোধী অভিযানের অবস্থা সম্পর্কে প্রতিদিন বিবৃতি দিয়ে থাকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। তার অংশ হিসেবেই শনিবার সকালে ওই বিবৃতি দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: