সোমবার, ৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

আজ মীনা দিবস



নিউজ ডেস্ক:: আজ ২৪ সেপ্টেম্বর, মঙ্গলবার ‘মীনা দিবস’। মীনা শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক জনপ্রিয় বাংলা কার্টুন। এ কার্টুন ছবিটি তৈরি করেছে ইউনিসেফ। এ দিবসের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে।’

কার্টুনের মূল চরিত্র মীনা আট বছর বয়সের কন্যাশিশু। সে তার পরিবারের সঙ্গে একটি ছোট গ্রামে বাস করে। এই চরিত্রের মাধ্যমে শিশুদের অধিকার, শিক্ষা, সংস্কৃতি, বিনোদন এবং শারীরিক ও মানসিকভাবে বেড়ে ওঠার চিত্র ফুটে ওঠে।

মীনা কার্টুনে একটি পরিবারের কাহিনী তুলে ধরা হয়েছে, যেখানে মীনা সময়মতো স্কুলে যায়, বন্ধুদের সঙ্গে খেলাধুলা করে এবং পরিবারের বিভিন্ন কাজে সহযোগিতা করে। সারাবিশ্বের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি উদযাপিত হবে। আজ (২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ১০ টায় মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে এ দিবসটি উদযাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

জাতীয় পর্যায়ের উদযাপনের পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়েও দিবস উদযাপন করা হবে। দিবসটি উদযাপন উপলক্ষে জনপ্রিয় মীনা কার্টুন প্রদর্শনী, মীনা বিষয়ক আলোচনা, উপস্থিত শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, পাপেট ও মাপেট শো প্রদর্শনী এবং মীনা মেলার আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: