শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

আজই প্রকাশিত হচ্ছে ৩৯তম বিসিএসের ফল



নিউজ ডেস্ক:: আজই প্রকাশিত হচ্ছে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল। এজন্য বিকাল সাড়ে ৩টায় সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক সভার আহবান করেছে। সভা শেষে চূড়ান্ত ফলাফল সাংবিধানিক প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ এই বিসিএস পরীক্ষা নেয়া হয়। এই পরীক্ষার মাধ্যমে সাড়ে ৪ হাজারেরও বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হবে। চলতি মাসের মধ্যে ফলাফল প্রকাশের পরিকল্পনার কথা জানানো হয়েছিল। তবে অতিরিক্ত আরো আড়াই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশের জন্য চূড়ান্ত ফলাফল প্রকাশে একটু বিলম্ব হচ্ছিল। এই বিসিএসে পদের সংখ্যা বাড়ছে না। পিএসসির পরিকল্পনা অনুযায়ী চলতি মাসেই ফল প্রকাশিত হচ্ছে।

গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে।

৩৯তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দিয়েছেন। গত বছরের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: