শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

আগামী মাসেই সিলেটে চালু হচ্ছে টাউন বাস ‘নগর এক্সপ্রেস’



নিউজ ডেস্ক:: অবশেষে দীর্ঘ আকাঙ্ক্ষা আর অপেক্ষার অবসান ঘটিয়ে সিলেটে চালু হচ্ছে টাউন বাস ‘নগর এক্সপ্রেস’। আগামী সেপ্টেম্বর মাসেই মোট ৪০টি বাস নিয়ে চারটি রোডে যাত্রা শুরু হবে নগর এক্সপ্রেস নামক এ বাস সার্ভিসের। এমনটি জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। নগরবাসীর পরিবহন ভোগান্তি নিরসন ও সর্বোচ্চ সেবা প্রদানের অঙ্গীকারবদ্ধ আধুনিক বাস সার্ভিসটির লোগো উন্মোচনও ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) রাতে নগর ভবনে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের লোগো উন্মোচন উপলক্ষে এক আনুষ্ঠানিকতা পালন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

‘নগর এক্সপ্রেস’ বাস মালিক সমিতির সদস্য মাহবুবুল হক চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মেয়র আরো বলেন, ‘নগর এক্সপ্রেস’ শুরুতে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ রুটে বাস চলবে। প্রথম ছয়মাস টিকিট কেটে যাত্রীদের যাতায়াতের ব্যবস্থা থাকলেও পরে ডিজিটাল পেমেন্ট দিয়ে বাসে যাতায়াত করতে পারবেন নগরবাসী।

নগরীর ভেতরে বাসগুলো চলাচলের জন্য আলাদা ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা রয়েছে বলেও জানান মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি জানান, এই লেনে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশের যানবাহন ছাড়া অন্য কোন যান বাহন চলতে দেয়া হবে না। এছাড়া নগরবাসীর জন্য সুলভ মূল্যে আরামদায়ক ও নিরাপদ ভ্রমণে এটি নতুন মাত্রা যোগ করবে বলেও জানান তিনি। নিটোল টাটার সাপোর্টে স্থানীয় ব্যবসায়ীদের মালিকানাধীন একটি মালিক সমিতির মাধ্যমে এটি পরিচালিত হবে।

লোগো উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিটোল টাটার কর্মকর্তা ও জালালাবাদ মটর্সের চেয়ারম্যান এহতেশামুল হক চৌধুরী, আব্দুল মুক্তাদির, সৈয়দ মিছবাহ উদ্দিন, এটিএম শুয়েব, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, আব্দুর রহমান জামিল সহ নগর পরিবহনের মালিক পক্ষের প্রতিনিধিরা। পরে মেয়রসহ সংশ্লিষ্টরা আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: