মঙ্গলবার, ২ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

‘আগামী বছর সড়ক পথে যুক্ত হচ্ছে বাংলাদেশসহ ৪ দেশ’



22. qaderনিউজ ডেস্ক::
আগামী বছর বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে যাত্রী ও পণ্য পরিবহন শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সচিবালয়ে ভূটানের রাষ্ট্রদূত পেমা চদেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

সাক্ষাত শেষে সাংবাদিকদের বলেন, দক্ষিণ এশিয়ার এই চার দেশের পরিবহন চালুর জন্য চুক্তি করতে ১৪ জুন ভুটানের রাজধানী থিম্পুতে সচিব পর্যায়ের বৈঠক হবে। পরদিন চার দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠকে ‘মোটর ভেহিকল ট্রান্সপোর্ট এগ্রিমেন্ট’ সই হবে।

সড়কমন্ত্রী বলেন, ইউরোপের আদলে চার দেশের মধ্যে পরিবহন চলাচল করবে। এটা ‘পিপল টু পিপল কন্টাক্ট’ ও ‘রোড কানেকটিভিটি’তে নতুন মাইলফলকের সূচনা শুরু করবে। যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ি- তিন ধরনের পরিবহণ থাকবে এ চুক্তিতে।

চুক্তি সই হলে চার দেশের পারস্পরিক সুবিধার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, চার দেশের মধ্যে যান চলাচলের ক্ষেত্রে কোনো পর্যায়ে কোনো মাসুল থাকবে কি না আন্তর্জাতিক বিধি অনুযায়ী আলাপ-আলোচনার ভিত্তিতে সেগুলো ঠিক করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: