সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আগরতলায় প্রবেশ বন্ধ করে দিল ইমিগ্রেশন



ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে ভারতের আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরের পর থেকে কোনো যাত্রীকে ঢুকতে দিচ্ছে না তারা। আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আব্দুল হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, সকাল থেকে মেডিকেল ভিসার যাত্রীদের ঢুকতে দিলেও টুরিস্ট ভিসার যাত্রীদের ভারত ভ্রমণে নিরুৎসাহিত করে বিএসএফ ও আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে যাদের আগরতলা বিমানবন্দর থেকে ফ্লাইট ছিল তাদেরকে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের অনুরোধে ঢুকতে দেয়া হয়। এরপর দুপুর থেকে আর কোনো যাত্রীকেই ঢুকতে দেয়া হয়নি ভারতে।

ট্যুরিস্ট ভিসার পাশাপাশি মেডিকেল ভিসার যাত্রীদেরও ভারতে ঢোকা বন্ধ করে দেয়া হয়। বিকেলে যাত্রীদের অবগতির জন্য নোটিশ ঝুলিয়ে দেয় আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ফলে শুক্রবার থেকে ১৫ এপ্রিল পর্যন্ত কূটনৈতিক, অফিসিয়াল, জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন প্রকল্পের ভিসাধারীরা ছাড়া অন্য কোনো ভিসার যাত্রীরা আগরতলা আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে ঢুকতে পারবে না। দুপুরের পর থেকে টুরিস্ট ভিসার ১০ জন যাত্রীকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আব্দুল হামিদ জানান, ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের নির্দেশনা শুক্রবার থেকে কার্যকর হওয়ার কথা। কিন্তু আজকে দুপুরের পর থেকেই তারা সেটি কার্যকর করেছে। যাদের খুব বেশি জরুরি প্রয়োজন ছিল আমি অনুরোধ করার পর তাদের ঢুকতে দেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুইদেশের প্রায় এক হাজার যাত্রী যাতায়াত করেন। এর মধ্যে বাংলাদেশি যাত্রীর সংখ্যাই বেশি। তবে গত কয়েকদিন ধরে করোনা ভাইরাসের প্রভাবে এ সংখ্যা অর্ধেকে নেমে আসে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: