শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শাহজালাল (রহ.) এর ওরস সম্পন্ন



নিউজ ডেস্ক:: দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে হযরত শাহজালাল (রহ.) এর ৭০০তম ওরস সম্পন্ন হয়েছে। আজ বুধবার ফজরের নামাজের আগে এই আখেরি মোনাজাতে অংশ নেন হাজার হাজার ভক্ত আশেকান। মোনাজাতের পর শিরনি বিতরণ করা হয়।

মাজারে গিলাফ ছড়ানো, পশু জবাই, রাতে মিলাদ মাহফিল, জিকির, ভক্তিমূলক গজল পরিবেশন ছিল ওরসের অন্যতম অনুসঙ্গ। ওরস কেন্দ্র করে দু’দিন জিকির-আজকারে মাতোয়ারা ছিলেন ভক্ত-আশেকানরা।

ওরস উপলক্ষে মঙ্গলবার সকাল থেকে ভক্ত-আশেকানরা দলে দলে মাজারে আসতে থাকেন। রাত ১২টার পর থেকে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। রেওয়াজ অনুযায়ী শনিবার সকাল ৯টা থেকে শুরু হয় মাজারে গিলাফ ছড়ানো। চলে বিকাল পর্যন্ত।

এবারের ওরসে উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে পৃথক গিলাফ প্রদান করা হয়। এছাড়াও স্থানীয় নেতাকর্মীরা তাদের স্ব-স্ব পক্ষ থেকে মাজারে গিলাফ প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: