শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শাহজালাল (রহ.) এর ওরস সম্পন্ন



নিউজ ডেস্ক:: দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে হযরত শাহজালাল (রহ.) এর ৭০০তম ওরস সম্পন্ন হয়েছে। আজ বুধবার ফজরের নামাজের আগে এই আখেরি মোনাজাতে অংশ নেন হাজার হাজার ভক্ত আশেকান। মোনাজাতের পর শিরনি বিতরণ করা হয়।

মাজারে গিলাফ ছড়ানো, পশু জবাই, রাতে মিলাদ মাহফিল, জিকির, ভক্তিমূলক গজল পরিবেশন ছিল ওরসের অন্যতম অনুসঙ্গ। ওরস কেন্দ্র করে দু’দিন জিকির-আজকারে মাতোয়ারা ছিলেন ভক্ত-আশেকানরা।

ওরস উপলক্ষে মঙ্গলবার সকাল থেকে ভক্ত-আশেকানরা দলে দলে মাজারে আসতে থাকেন। রাত ১২টার পর থেকে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। রেওয়াজ অনুযায়ী শনিবার সকাল ৯টা থেকে শুরু হয় মাজারে গিলাফ ছড়ানো। চলে বিকাল পর্যন্ত।

এবারের ওরসে উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে পৃথক গিলাফ প্রদান করা হয়। এছাড়াও স্থানীয় নেতাকর্মীরা তাদের স্ব-স্ব পক্ষ থেকে মাজারে গিলাফ প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: