মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আখালিয়ায় টিলা ধ্বসে শিশুসহ আহত ৩



Sylhet-tilaনিউজ ডেস্ক :: বৃহস্পতিবার ভোররাতে নগরীর ৮নং আখালিয়া হাওলাদার পাড়া মোহনা আবাসিক এলাকায় টিলা ধ্বসে আহত হয়েছেন এক শিশুসহ ৩ জন। এছাড়াও বাড়ি প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

আহতরা হলেন হেলাল আহমদের স্ত্রী রুবি বেগম (২৪), তার শিশু সন্তান নাঈম আহমদ (৭) ও বাসার কাজের মেয়ে রুবিনা বেগম (১৭)। তারা বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, আখালিয়া হাওলাদার পাড়ার এই টিলার মাটি কেটে বিক্রি করতে থাকেন ৮নং কাউন্সিলর ইলিয়াছুর রহমান। এ ঘটনায় তাকে এক লক্ষ টাকা জরিমানা করে পরিবেশ অধিদপ্তর। আদালতের নির্দেশে টিলা কাটা বন্ধ করে রাখলেও গত কয়েকদিনের টানা বর্ষণে টিলার মাটি দুর্বল হয়ে পড়ে।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে হাওলাদার পাড়ার বাসিন্দা ও আখালিয়া নবাবী মসজিদ মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সহ-সভাপতি হেলাল আহমদের বাসা ও আহাদ আহমদের বাসায় টিলা ভেঙে পড়ে। টিলা ধ্বসে হেলাল আহমেদের বাসার রান্নাঘর-বাথরুমসহ বেশ কয়েকটি অংশ ক্ষতিগ্রস্থ হয়। এছাড়াও আহাদ আহমদের ঘরের কিছু অংশ ভেঙে পড়ে। এছাড়াও গ্যাস পাইপ লাইন ভেঙে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা দেখা দেয়।

খবর পেয়ে জালালাবাদ গ্যাসের কর্মী পারভেজ ও রিপন দ্রুততম সময়ের মধ্যে উপস্থিত হয়ে গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করেন।

হেলাল আহমদ অভিযোগ করে বলেন, ‘কিছু দিন আগে তার বাড়ির পাশ্ববর্তী একটি টিলা থেকে মাঠি কেটে নেন স্থানীয় কাউন্সিল ইলিয়াছুর রহমান ইলিয়াছ। ফলে বৃষ্টিতে টিলাটি ধসে পড়েছে।

ওই টিলাটির মালিক আলী বাহার ইলিয়াছ বলেন, ‘টিলা ধসে রাস্তা বন্ধ হয়েছে। তবে কোনো বাড়ির উপর পড়েনি। এমন ঘটনা ঘটলে আমি শুনতাম।’

তবে স্থানীয় ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আখালিয়া মোহনা আবসিক এলাকায় একটি টিলা ধসে পড়ার খবর শুনেছি।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: